ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আইপিএলে সাকিবের বেইস প্রাইজ ২ কোটি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০০, ৫ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ২০:১৪, ৫ ফেব্রুয়ারি ২০২১
আইপিএলে সাকিবের বেইস প্রাইজ ২ কোটি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার জন্য নাম নিবন্ধন করেছেন সাকিব আল হাসান। শুধু সাকিব নন বাংলাদেশের আরও ৪ ক্রিকেটার আইপিএলে খেলার জন্য নাম নিবন্ধন করেছেন।

শুক্রবার এক বিজ্ঞপ্তিতে নিবন্ধিত দেশভিত্তিক ক্রিকেটারের সংখ্যা জানায় আইপিএল কর্তৃপক্ষ। ২০২১ আসরের জন্য ভারতসহ বিশ্বের ১ হাজার  ৯৭ জন ক্রিকেটার তাদের নাম নিবন্ধন করেছেন। আগামী ১৮ ফেব্রুয়ারি চেন্নাইয়ে নিলাম অনুষ্ঠিত হবে।

কারা কারা আছেন এখনো অফিসিয়ালি নাম প্রকাশ করেনি। তবে ক্রীড়া বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, ২ কোটি টাকা ভিত্তিমূল্যে নিজের নাম নিবন্ধন করেছেন সাকিব। সর্বোচ্চ ২ কোটি টাকা ভিত্তিমূল্য রেখেছেন ১১ জন ক্রিকেটার। এ আসরে খেলার জন্য নিবন্ধন করেছেন ভারতের পেসার শ্রীশান্থ। ইংল্যান্ডের জো রুট, হ্যারি গার্নি, টম ব্যান্টন অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক ও জেমস প্যাটিনসন তাদের নাম নিবন্ধন করেননি।

১ হাজার ৯৭ জন ক্রিকেটারের মধ্যে ভারতের ৮১৪ জন। আর ২৮৩ জন বিদেশি ক্রিকেটার। তারমধ্যে ওয়েস্ট ইন্ডিজের সর্বোচ্চ ৫৬ জন ক্রিকেটার নাম নিবন্ধন করেছেন।

এ ছাড়া অস্ট্রেলিয়ার ৪২, দক্ষিণ আফ্রিকার ৩৮, শ্রীলঙ্কার ৩১, আফগানিস্তানের ৩০, নিউ জিল্যান্ডের ২৯,  ইংল্যান্ডের ২১, নেপালের ৮, স্কটল্যান্ডের ৭, বাংলাদেশের ৫, আয়ারল্যান্ডের ২ ও নেদারল্যান্ডসের ১জন ক্রিকেটার নাম নিবন্ধন করেছেন

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ