ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কুইন্সটাউনে তামিম-মুশফিকদের প্রস্তুতি ক্যাম্প 

চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৪, ৬ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১২:০০, ৬ ফেব্রুয়ারি ২০২১
কুইন্সটাউনে তামিম-মুশফিকদের প্রস্তুতি ক্যাম্প 

বাংলাদেশকে প্রস্তুতির সুযোগ করে দিতে সিরিজের সূচিতে পরিবর্তন এনেছে নিউ জিল্যান্ড। অতিথি দলের প্রস্তাব গ্রহণ করে সূচিতে পরিবর্তন আনায় নিউ জিল্যান্ড ক্রিকেটের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মার্চে বাংলাদেশ নিউ জিল্যান্ড সফর করবে। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দুই দল। করোনার কড়া নিয়মে বাংলাদেশকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ সময়ে পুরোদমে অনুশীলনের সুযোগ পাওয়া যাবে সামান্য। তিনদিনের আইসোলেশনের পর ক্রিকেটাররা নিজেদের মধ্যে অনুশীলন শুরু করতে পারবেন। এরপর ধাপে ধাপে সফরকারী দল খোলস থেকে বেরিয়ে আসবেন। কোয়ারেন্টাইন পর্ব শেষে কুইন্সটাউনে ৫ দিনের ক্যাম্প করবে বাংলাদেশ। সেটিই হবে বাংলাদেশের মূল প্রস্তুতি। এরপর সিরিজ খেলতে নামবে বাংলাদেশ।

শতভাগ প্রস্তুতির সুযোগ না থাকায় বাংলাদেশ সিরিজের সূচিতে পরিবর্তন আনার প্রস্তাব করে বিসিবি। বাংলাদেশের দেওয়া প্রস্তাবে রাজি হয়ে সিরিজ ৭ দিন পিছিয়ে দেয় নিউ জিল্যান্ড ক্রিকেট। 
নতুন সূচি অনুযায়ী ২০ মার্চ প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল। আগের সূচিতে ১৩ মার্চ একই মাঠে প্রথম ওয়ানডে হওয়ার কথা ছিল। ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে পরের দুই ওয়ানডে হবে ২৩ ও ২৬ মার্চ। ওয়ানডে শেষ হওয়ার একদিন পরই দুই দল টি-টোয়েন্টিতে মাঠে নামবে।২৮ মার্চ প্রথম টি-টোয়েন্টি হ্যামিল্টনে। দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ৩০ মার্চ ও ১ এপ্রিল। 

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘মহামারির সময় নিউ জিল্যান্ডে বাংলাদেশ ক্রিকেট দলের প্রস্তুতি নিয়ে নিউ জিল্যান্ড ক্রিকেটের সঙ্গে আমাদের আলাপ চলতে থাকে। সেখানকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে অতিথি দলের যে চ্যালেঞ্জ থাকে তা নিয়ে নিউ জিল্যান্ড ক্রিকেটের ভাবনাকে আমরা সমর্থন করি। বাধ্যতামূলক কোয়ারেন্টাইন শেষে কুইন্সটাউনে বাংলাদেশ পাঁচদিনের প্রস্তুতি ক্যাম্প হবে যা দলকে পর্যাপ্ত প্রস্তুতির সময় দেবে।’

বাংলাদেশ দল এর আগে নিউ জিল্যান্ড সফরে গিয়েছিল ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের আগে। সবশেষ সফরে ক্রাইস্টচার্চের একটি মসজিদে সন্ত্রাসী হামলার পর সফর স্থগিত করেই ফিরেছিল বাংলাদেশ দল। ফেব্রুয়ারির শেষ সপ্তাহে বাংলাদেশ নিউ জিল্যান্ড যাবে।

চট্টগ্রাম/ইয়াসিন/রিয়াদ 

আরো পড়ুন  



সর্বশেষ