ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

ভারতের স্পিন বিষে নীল ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৫, ১৪ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৭:৫০, ১৪ ফেব্রুয়ারি ২০২১
ভারতের স্পিন বিষে নীল ইংল্যান্ড

চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে দমিয়ে রেখেছে ভারত। দ্বিতীয় দিন প্রথম ইনিংসে তাদের ৩২৯ রানে থামানোর পর রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেলের ঘূর্ণি জাদুতে বশীভূত হয় সফরকারীরা। প্রথম ইনিংসে মাত্র ১৩৪ রানে অলআউট হয় তারা। এরপর শেষ বিকেলে ১ উইকেটে ৫৪ রান করে ভারত। রোববারের খেলা শেষে স্বাগতিকরা দ্বিতীয় ইনিংসে ২৪৯ রানে এগিয়ে।

৩০০ রানে দিনের খেলা শুরু করে ভারত। ৩৩ রানে ঋষভ পান্ত ও ৫ রানে অক্ষর ক্রিজে নামেন। মাত্র ১ রান যোগ করে দিনের দ্বিতীয় ওভারেই মঈন আলীর শিকার হন অক্ষর (৫) ও ইশান্ত শর্মা (০)। নবম উইকেটে কুলদীপ যাদবের সঙ্গে ২৪ রানের জুটি গড়ার পথে টানা চতুর্থ টেস্টে হাফ সেঞ্চুরি করেন পান্ত।

৪ রানের ব্যবধানে শেষ দুটি উইকেট হারায় ভারত। অলি স্টোন ফেরান কুলদীপ (০) ও মোহাম্মদ সিরাজকে (৪)। ৭ চার ও ৩ ছয়ে ৫৮ রানে অপরাজিত ছিলেন পান্ত।

ইংল্যান্ডের পক্ষে চারটি উইকেট নিয়ে সেরা বোলার মঈন। তিনটি পান স্টোন ও দুটি জ্যাক লিচ।

ইনিংসের তৃতীয় বলে ররি বার্নসকে ফেরান ইশান্ত। এরপর শুরু হয় অশ্বিন জাদু। ৫২ রানে ৫ উইকেট হারানোর পর বেন ফোকস ও অলি পোপের ৩৫ রানের জুটি ছিল সর্বোচ্চ। ৪৭ রানের ব্যবধানে শেষ পাঁচ ব্যাটসম্যান ফিরে যান। সর্বোচ্চ ৪২ রানে অপরাজিত ছিলেন ফোকস।

এছাড়া ডম সিবলি (১৬), বেন স্টোকস (১৮) ও অলি পোপ (২২) দুই অঙ্কের ঘরে রান করেন।

অশ্বিন ২৩.৫ ওভারে ৪ মেডেনসহ ৪৩ রান দিয়ে পাঁচ উইকেট নেন। দুটি করে পান অক্ষর ও ইশান্ত।

১৯৫ রানের লিড নিয়ে ইংল্যান্ডকে লক্ষ্য দেওয়ার মিশনে নেমে শুভমান গিল ৪২ রানের উদ্বোধনী জুটি গড়েন রোহিত শর্মার সঙ্গে। লিচের বলে ১৪ রানে এলবিডাব্লিউ হন এই ওপেনার। চেতেশ্বর পুজারা ১ ও রোহিত ২৫ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়