RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৩ ১৪২৭ ||  ১৩ রজব ১৪৪২

সবার আগে দেশের খেলা: মোস্তাফিজ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ২৩ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৯:৫৮, ২৩ ফেব্রুয়ারি ২০২১
সবার আগে দেশের খেলা: মোস্তাফিজ

আইপিএল খেলতে দেশের খেলা সাকিব আল হাসান বাদ দিলেও মোস্তাফিজুর রহমানের মতাদর্শ ভিন্ন। তিনি লাল-সবুজের জার্সি গায়ে খেলাকে অগ্রাধিকার দেন সবার আগে।

নিউ জিল্যান্ড সফরের জন্য দেশ ছাড়ার আগে বাংলাদেশের বাঁহাতি পেসার স্পষ্ট করলেন, তার কাছে কোনটি আগে- বাংলাদেশের খেলা নাকি আইপিএল? শ্রীলঙ্কা সিরিজের দলে জায়গা পেলে আইপিএল বাদ দিয়ে বাংলাদেশের হয়ে খেলতে চান মোস্তাফিজ। দেশের খেলার বাইরে যতটুকু সুযোগ পাবেন, সেই সময়ে খেলবেন ভারতের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট।

সোমবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, শ্রীলঙ্কায় দুই টেস্ট বাদ দিয়ে আইপিএল খেলবেন কি না তা নিয়ে দ্বিধায় মোস্তাফিজ। এজন্য তার সঙ্গে কথাও বলেছেন কাটার মাস্টার। কিন্তু ২৪ ঘণ্টা পেরোনোর আগেই আইপিএল নিয়ে মুখ খুললেন মোস্তাফিজ। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দলে জায়গা পেলে খেলবেন তিনি, ‘আইপিএল খেলতে যাবো কি যাবো না সেই সিদ্ধান্ত বিসিবি আমার ওপরেই ছেড়ে দিয়েছে। আমার কথা হলো ওইসময় তো শ্রীলঙ্কা সিরিজ। যদি আমাকে টেস্টের দলে রাখে, তাহলে আমি টেস্ট খেলবো, যদি না রাখে তাহলে বিসিবি যেটা বলবে আমি সেটাই করবো।’

মোস্তাফিজ আরও যোগ করেছেন, ‘সবার আগে আমার দেশের খেলা। যদি দলে নির্বাচিত না হই, যদি বিসিবি ছাড়ে তাহলে খেলবো (আইপিএল)।‘ গতকাল নাজমুল বলেন, ‘মোস্তাফিজ খেলতে চাইলে আমরা তাকে আটকাবো না। বার্তাটা সবার জন্য, একদম পরিষ্কার। এটা কোন বিশেষ ব্যক্তির জন্য না, এটা শুধু সাকিবের জন্য কোনও সিদ্ধান্ত না। এটা সবার জন্যই সমান।’

দুই আসর পর আবার আইপিএলে ফিরছেন মোস্তাফিজ। সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বাই ইন্ডিয়ান্সের পর এবার নতুন ঠিকানা রাজস্থান রয়্যালস। তার ভিত্তিমূল্য ছিল ভারতীয় এক কোটি রুপি। প্রথমেই বিড করে রাজস্থান এবং ভিত্তিমূল্যেই তাকে পেয়ে যায় দলটি।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়