Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৪ রমজান ১৪৪২

তানভির একাই বড় জয় এনে দিলেন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩১, ২৮ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৬:০৩, ২৮ ফেব্রুয়ারি ২০২১
তানভির একাই বড় জয় এনে দিলেন

বাঁ হাতের ঘুর্ণিতে বাংলাদেশ ইমার্জিং দলকে একাই জয় এনে দিলেন তানভির ইসলাম। তার বোলিংয়ে চারদিনের একমাত্র ম্যাচে দুই ইনিংসেই কুপোকাত আয়ারল্যান্ড উলভস। প্রথম ইনিংসে ৫ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট নিয়ে বাংলাদেশকে জয় এনে দিয়েছেন ইনিংস ও ২৩ রানের ব্যবধানে। হেসেখেলে বাংলাদেশ ম্যাচ জিতেছে দেড়দিন আগে।

চট্টগ্রামের জহুর আহদেম চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার শুরু হওয়া ম্যাচে প্রথম ইনিংসে ১৫১ রানে অলআউট হয় আইরিশ দলটি। তানভির প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়ে দলকে এগিয়ে রাখেন। সঙ্গে সাইফ হাসান ও ইবাদতের পকেটে যায় ২টি করে উইকেট।  

জবাবে ইয়াসির আলী রাব্বির ৯২ রানের ঝকঝকে ইনিংসে ৩১৩ রান তোলে বাংলাদেশ। অধিনায়ক সাইফ হাসান আউট হন হাফসেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে থেকে। মাহমুদুল হাসান জয়ের ব্যাট থেকে আসে ৪২ রান। ঝোড়ো ব্যাটিংয়ে ৪১ রান করেছিলেন তানজিদ হাসান তামিম। এ ছাড়া শাহাদাত হোসেন ২০ ও আকবর আলী আউট হন ১৯ রান করে। সফরকারীদের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন মার্ক অ্যাডেয়ার ও মার্ক হুম।

১৬২ রানে পিছিয়ে থেকে খেলতে নেমে শনিবার বিকেলেই ধস নামে আইরিশ ব্যাটিংয়ে। ৪ উইকেটে ৩৫ রান নিয়ে রোববার দিন শুরু করে বেশিদূর এগোতে পারেনি অতিথিরা। তানভিরের ঘূর্ণিতে নাস্তানাবুদ হয়ে ১৩৯ রানে গুটিয়ে যান তারা। অধিনায়ক হ্যারি টেক্টর ৫৫ রান করে একাই লড়ছিলেন; কিন্তু তাকে কেউ সঙ্গ দিতে পারেনি।

তানভির দ্বিতীয় ইনিংসে ২৮.৩ ওভার বল করে ৫১ রান দিয়ে নিয়েছেন ৮ উইকেট। ১টি করে উইকেট নেন এবাদত-সাইফ। ২ ইনিংস মিলে তানভিরের উইকেট ১৩টি। স্বীকৃত ক্রিকেট হলে ক্যারিয়ার সেরা অর্জন হয়ে থাকত এ পারফরম্যান্স।

অতিথিদের সঙ্গে এবার রঙিন পোশাকে মাঠে নামবে বাংলাদেশ দলটি। চট্টগ্রামে ৫, ৭ ও ৯ মার্চ তিন ওয়ানডে অনুষ্ঠিত হবে। শেষ দুইটি ওয়ানডে ১২ ও ১৪ মার্চ ঢাকার মিরপুরে অনুষ্ঠিত হবে। ১৭ ও ১৮ মার্চ মিরপুরেই হবে দুই টি-টোয়েন্টি।

ঢাকা/রিয়াদ/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়