Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

দুই থেকে পাঁচে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪১, ২৬ মার্চ ২০২১   আপডেট: ১৬:৪৪, ২৬ মার্চ ২০২১
দুই থেকে পাঁচে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজকে বলে-কয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তাদের হোয়াইটওয়াশ করেছিল বাংলাদেশ। তাতে বিশ্বকাপে ওঠার লড়াই ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগে শক্ত অবস্থান নিয়েছিল তারা। তিন ম্যাচ খেলে ৩০ পয়েন্ট নিয়ে শীর্ষ দল অস্ট্রেলিয়ার (৪০) পরে ছিল তামিম ইকবালের দল। কিন্তু দ্বিতীয় সিরিজের পর তিন ধাপ পতন হলো তাদের।

নিউ জিল্যান্ডের মাটিতে ভাগ্য পাল্টাতে পারলো না বাংলাদেশ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সবগুলো হেরেছে তারা। ওয়েলিংটনে ১৬৪ রানের হারে সুপার লিগ পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানটি তারা হারালো নিউ জিল্যান্ডের কাছে। স্বাগতিকরা তিন ম্যাচ খেলে পুরো ৩০ পয়েন্ট আদায় করেছে। তাতে বিশ্বকাপ সুপার লিগে দারুণ শুরু হলো তাদের।

নিউ জিল্যান্ডে হোয়াইটওয়াশ হয়ে তিন ধাপ নেমে পঞ্চম স্থানে বাংলাদেশ। ৬ ম্যাচে তাদের অর্জন ৩০ পয়েন্ট। সমান ৩০ পয়েন্ট পাওয়া অন্য চার দল বাংলাদেশ, ইংল্যান্ড, আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের চেয়ে রান রেটে এগিয়ে নিউ জিল্যান্ড। বাংলাদেশের চেয়ে উন্নত রান রেট নিয়ে তিনে আফগানিস্তান ও চারে ইংল্যান্ড। তবে ষষ্ঠ স্থানে থাকা উইন্ডিজের চেয়ে ভালো রান রেট বাংলাদেশের।

১২টি আইসিসি পূর্ণ সদস্যের সঙ্গে নেদারল্যান্ডস লড়বে এই সুপার লিগে। জিতলে প্রতি ম্যাচে ১০ পয়েন্ট এবং ম্যাচ পরিত্যক্ত, টাই কিংবা অমীমাংসিত থাকলে পাঁচটি করে পয়েন্ট জুটবে। স্লো ওভার রেটের কারণে কাটা যাবে পয়েন্ট।

প্রত্যেক দল তিন ম্যাচের চারটি করে হোম ও অ্যাওয়ে সিরিজ খেলবে। শেষ পর্যন্ত শীর্ষে থাকা সাতটি দল স্বাগতিক ভারতের সঙ্গে সরাসরি জায়গা পাবে ২০২৩ সালের বিশ্বকাপে।

আরও খবর...

* শেষটাও সুন্দর হলো না বাংলাদেশের

* আমরা ভালো খেলতে পারিনি: তামিম 

* নিউ জিল্যান্ডের মাটিতে ধবলধোলাই বাংলাদেশ

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়