ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আগুয়েরো ইংল্যান্ডের ম্যারাডোনা, মেসি: গার্দিওলা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৫, ৩১ মার্চ ২০২১  
আগুয়েরো ইংল্যান্ডের ম্যারাডোনা, মেসি: গার্দিওলা

লা লিগায় বার্সেলোনার লিওনেল মেসি ও সিরি আয় নাপোলির ডিয়েগো ম্যারাডোনা যে সাফল্যের স্বাক্ষর রেখেছেন, সার্জিও আগুয়েরোও একইভাবে প্রিমিয়ার লিগ জয় করেছেন। ক্লাবের আর্জেন্টাইন শিষ্যকে নিয়ে এই অভিমত ব্যক্ত করলেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা।

এই মৌসুম শেষে ম্যানসিটির সঙ্গে ১০ বছরের সম্পর্কের ইতি টানছেন আগুয়েরো। ২০১১ সালে আতলেতিকো মাদ্রিদ থেকে ইতিহাদ স্টেডিয়ামে পাড়ি দেন আর্জেন্টাইন স্ট্রাইকার। এরপর দলগত ও ব্যক্তিগত সাফল্যে নিজেকে রাঙিয়েছেন। ম্যানসিটিতে তার ক্যারিয়ারের সবচেয়ে স্মরণীয় মুহূর্ত নিঃসন্দেহে ২০১২ সালে কুইন্স পার্ক রেঞ্জার্সের বিপক্ষে ইনজুরি টাইমে করা গোলটি। ওই গোলে ৪৪ বছরের খরা কাটিয়ে প্রথম লিগ শিরোপা জেতে দল।

ক্লাবের সর্বকালের শীর্ষ গোলদাতাও আগুয়েরো। চারটি প্রিমিয়ার লিগ, একটি এফএ কাপ ও পাঁচটি লিগ কাপ জয়ের পথে ৩৮৪ ম্যাচ খেলে করেছেন ২৫৭ গোল। ইংলিশ নন, এমন খেলোয়াড়দের মধ্যে প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোলদাতা তিনি। গোল ২৭১ ম্যাচে ১৮১টি। গত সোমবার দলের অন্যতম সফল স্ট্রাইকারের সঙ্গে সম্পর্ক চুকিয়ে ফেলার ঘোষণা দিয়েছে ম্যানসিটি। নতুন চুক্তি না করায় এই মৌসুম শেষে ইতিহাদ স্টেডিয়াম ছাড়ছেন আগুয়েরো।

তার এই বিদায়বেলায় তাকে ম্যারাডোনা-মেসির সঙ্গে তুলনা করলেন গার্দিওলা। ইএসপিএন ব্রাজিলকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে স্প্যানিশ কোচ বলেছেন, ‘ইতালি জয় করেছিল ম্যারাডোনা, মেসি জিতেছে স্পেন এবং আগুয়েরো তা করেছে ইংল্যান্ডে, তার পরিসংখ্যানই এটা বলে। যখন আপনার মধ্যে সেই আগুন থাকে, ক্রোধ নিয়ে খেলেন, তখন তার অসাধারণ প্রতিভা বিকশিত হয়। সে নিজেই খেলা জেতাতে পারে।’

ইনজুরি ও করোনাভাইরাসে আক্রান্তের কারণে এই মৌসুমে শুধু চারটি প্রিমিয়ার লিগ ম্যাচের একাদশে ছিলেন এবং করেছেন একটি গোল। সব প্রতিযোগিতা মিলিয়ে এবার তার ম্যাচ খেলা হয়েছে ১৪টি, গোল তিনটি। এখন তিনি পুরোপুরি ফিট এবং অভূতপূর্ব কোয়াড্রাপল- প্রিমিয়ার লিগ, এফএ কাপ, লিগ কাপ ও চ্যাম্পিয়নস লিগ জয়ের মিশনে নামতে প্রস্তুত।

গার্দিওলা যোগ করেছেন, ‘সে অসাধারণ ব্যক্তি এবং এখনও কিছু জেতার ও গোল করার জন্য দেড় মাস সময় আছে।’

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়