Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৫ শাওয়াল ১৪৪২

সাইক্লিংয়ে সেনাবাহিনীর জয়জয়কার

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৭, ৫ এপ্রিল ২০২১  
সাইক্লিংয়ে সেনাবাহিনীর জয়জয়কার

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে সাইক্লিং ইভেন্টে বাংলাদেশ সেনাবাহিনীর জয়জয়কার। সোমবার (৫ এপ্রিল) পাঁচটি ইভেন্টের সবকটিতেই রেকর্ড গড়েছেন সেনাবাহিনীর সাইক্লিস্টরা।

আর্মি স্টেডিয়ামে নারীদের ১২০০ মিটার টিম টাইম ট্রায়ালে সেনাবাহিনীর শিল্পী খাতুন সুবর্ণা বর্মা, সমাপ্তি বিশ্বাস ও গীতা রায় ১ মিনিট ৫২.৬৯ সেকেন্ডে নতুন রেকর্ড গড়েন। আগের রেকর্ডটি ছিল আনসারের; ২০১৩ সালে ২ মিনিট ০১.১২ সেকেন্ডের। এই ইভেন্টে বাংলাদেশ আনসার ১ মিনিট ৫৮.৬০ সেকেন্ডে রৌপ্য ও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা ২ মিনিট ১৪.২৮ সেকেন্ডে ব্রোঞ্জপদক জেতে।

পুরুষদের ১৬০০ মিটার টিম ট্রায়ালে সেনাবাহিনীর বিশ্বাস ফয়সাল হোসেন, আলমগীর হোসেন, মুক্তাদুর আল হাসান ও শরিফুল ইসলাম ২ মিনিট ১৪.৫৯ সেকেন্ডে নতুন রেকর্ড গড়েন। আগের রেকর্ডটি ছিল আনসারের, ২০১৮ সালে ২ মিনিট ২১.৩২ সেকেন্ডের। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ২ মিনিট ১৫.৫৬ সেকেন্ডে রৌপ্য ও আনসার ২ মিনিট ১৮.৬৬ সেকেন্ডে ব্রোঞ্জ জেতে।

নারীদের ৪০০০ মিটার স্ক্র্যাচ রেসে সেনাবাহিনীর সুবর্ণা বর্মা ৭ মিনিট ০৩.৫৮ সেকেন্ডে নতুন রেকর্ড গড়েন। আগের রেকর্ডটি ছিল ২০১৮ সালে ৮ মিনিট ৫৩ সেকেন্ডে তৎকালীন বিজেএমসির সমাপ্তি বিশ্বাসের। বাংলাদেশ আনসারের সোনিয়া ইয়াসমিন অভি ৮ মিনিট ১৩.৪৩ সেকেন্ডে রৌপ্য ও একই সংস্থার নাবিলা ইসলাম মালা ৮ মিনিট ১৩.৭০ সেকেন্ডে ব্রোঞ্জ জেতেন।

পুরুষদের ৪০০০ মিটার টিম পারস্যুটে সেনাবাহিনীর বিশ্বাস ফয়সাল হোসাইন, শরীফুল ইসলাম, মিজানুর রহমান ও হেলাল উদ্দিন ৫ মিনিট ৫২.১৮ সেকেন্ডে নতুন রেকর্ড গড়েন। আগের রেকর্ডটি ছিল ২০১৮ সালে ৬ মিনিট ১২.৪ সেকেন্ডে বাংলাদেশ আনসারের। বর্ডার গার্ড বাংলাদেশ ৬ মিনিট ০৮ সেকেন্ডে রৌপ্য এবং আনসার ৬ মিনিট ৮.৪৮ সেকেন্ডে ব্রোঞ্জপদক জেতে।

নারীদের ২০০০ মিটার টিম পারস্যুটে সেনাবাহিনীর শিল্পী খাতুন, সুবর্ণা বর্মা, সমাপ্তি বিশ্বাস ও সুমিত্রা গাইন ৩ মিনিট ১৭.৬৪ সেকেন্ডে নতুন রেকর্ড গড়েন। আগের রেকর্ডটি ছিল আনসারের ২০১৮ সালে ৩ মিনিট ৩০.৬১ সেকেন্ডের। আনসার ৩ মিনিট ৩২.২৬ সেকেন্ডে রৌপ্য ও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা ৩ মিনিট ৪৮.৫৬ সেকেন্ডে ব্রোঞ্জ জেতে।

চারদিনব্যাপী খেলা শেষে ২১টি ইভেন্টের মধ্যে ১৩টি নতুন জাতীয় রেকর্ড হয়েছে।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়