Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১১ মে ২০২১ ||  বৈশাখ ২৮ ১৪২৮ ||  ২৮ রমজান ১৪৪২

অশ্বিনকে বোলিং না করানো ছিল দিল্লির ভুল!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৩, ১৬ এপ্রিল ২০২১   আপডেট: ১৪:২৫, ১৬ এপ্রিল ২০২১
অশ্বিনকে বোলিং না করানো ছিল দিল্লির ভুল!

পাওয়ার প্লে শেষ হওয়ার পরই বল হাতে নেন রবিচন্দ্রন অশ্বিন। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে গড়ে প্রায় ১২ রান দেওয়া ভারতীয় স্পিনার দ্বিতীয় ম্যাচে মুগ্ধ করলেন তার বোলিং দিয়ে। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দিল্লি ক্যাপিটালসের জার্সিতে একমাত্র স্পেলে ৩ ওভার বল করে দিলেন মাত্র ১৪ রান। কিন্তু চার ওভারের কোটা পূরণ করেননি। রাজস্থান রয়্যালসের বিপক্ষে জয়ের খুব কাছে গিয়েও হারের অন্যতম কারণ মনে করা হচ্ছে অশ্বিনকে চতুর্থ ওভার বোলিং না করানোর বিষয়টি।

সপ্তম, নবম ও ১১তম ওভারে বল করেন অশ্বিন। বাঁহাতি ব্যাটসম্যানরা তার বলে স্বচ্ছন্দে ব্যাট করতে পারছিলেন না। শিশিরও পড়তে শুরু করেছিল। কিন্তু অশ্বিনকে রেখে দিয়ে ১৩তম ওভারে মার্কাস স্টয়নিসকে বল দেন অধিনায়ক ঋষভ পান্ত। ওই ওভারে ডেভিড মিলারকে টানা তিনটি বাউন্ডারিসহ ১৫ রান দেন অস্ট্রেলিয়ান বোলার। অশ্বিন যে ১৮ বল করেছেন, তার মধ্যে একটিতেও চার-ছয় মারতে পারেনি রাজস্থান।

দিল্লি কোচ রিকি পন্টিংয়ের মতে, অশ্বিনকে দিয়ে আরেক ওভার বল করালে হয়তো ভিন্ন কিছু হতে পারতো। বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার অধিনায়ক ম্যাচ শেষে বলেছেন, ‘দলের সঙ্গে যখনই বসার সুযোগ হবে তখনই আমি বিষয়টি নিয়ে কথা বলবো। সে খুব সুন্দর বল করছিল। তিন ওভার, কোনও উইকেট না পেলেও দিয়েছে ১৪ রান। এমনকি একটিও চার ছয় নেই। প্রথম খেলায় সে হতাশাজনক পারফরম্যান্স ছিল। কিন্তু গত কয়েক দিন ধরে সে এই ম্যাচের প্রস্তুতি নিতে অনেক খেটেছে। আজ রাতে সে দারুণ বোলিং করেছে। সম্ভবত আমাদের তরফ থেকে এটা (অশ্বিনকে বোলিং না করানো) একটা ভুল। পরে এটা নিয়ে আমাদের বসতে হবে।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়