Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৩ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

ফিলিস্তিনি শিশুদের জন্য মন কাঁদছে আফ্রিদির

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৩, ২০ মে ২০২১   আপডেট: ১১:১৫, ২০ মে ২০২১
ফিলিস্তিনি শিশুদের জন্য মন কাঁদছে আফ্রিদির

ফিলিস্তিনের গাজা উপত্যকায় এক সপ্তাহেরও বেশি সময় ধরে চলা ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে সরব ক্রীড়াঙ্গনের তারকারা। ইউরোপিয়ান ফুটবলের তারকারা নিজেদের অবস্থান থেকে এই বর্বরোচিত হামলার প্রতিবাদ জানাচ্ছেন। ক্রিকেটাররাও থেমে নেই। বাংলাদেশের মুশফিকুর রহিম, সাব্বির রহমান থেকে শুরু করে দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা, কাগিসো রাবাদাও ফিলিস্তিনিদের প্রতি সংহতি প্রকাশ করেছেন। এবার তাদের সঙ্গে যোগ দিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

প্রতিদিন শত শত রকেট হামলায় নির্বিচারে মারা যাচ্ছে ফিলিস্তিনের সাধারণ মানুষ, শিশুরাও বাদ পড়ছে না। ৯ দিন ধরে চলমান এই আগ্রাসনে প্রাণ গেছে দুইশর বেশি, যার মধ্যে শিশু অর্ধশতাধিক। ঘর হারিয়েছেন ৫২ হাজারের বেশি মানুষ। মনে দুরুদুরু কাঁপন নিয়ে দিন কাটছে হাজার হাজার শিশুর, তাদের উদ্দেশে বার্তা দিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট দিয়েছেন আফ্রিদি।

মেয়েকে নিয়ে ফিলিস্তিনি পতাকা উড়িয়ে টুইটারে পোস্ট করেছেন একটি ছবি। পাকিস্তানের এই বিধ্বংসী ব্যাটসম্যান সেখানে লিখেছেন, ‘ফিলিস্তিনি শিশুদের জন্য এই বার্তা। আমরা তোমাদের থেকে অনেক দূরে, কিন্তু আমাদের হৃদস্পন্দন চলছে তোমাদের সঙ্গেই। ঠিক যেভাবে আমাদের বাবা ও তাদের বাবাদের হৃদস্পন্দন চলতো তোমাদের পূর্বপুরুষদের সঙ্গে। এই দুঃখ, উদ্বেগ, ভয় ও দুশ্চিন্তা সব সাময়িক। এই দুঃখের সময়টা চিরস্থায়ী নয়।’

নয় দিনের এই হামলায় এখন পর্যন্ত ২২৭ জন নিহত হয়েছেন। এরমধ‌্যে ৬৪ জন শিশু ও ৩৮ জন নারী। দেড় হাজারের বেশি ফিলিস্তিনি আহত হয়েছেন।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়