ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বোলারদের কাছে নিখুঁত পারফরম্যান্স আশা করছেন লঙ্কান অধিনায়ক

ক্রীড়া প্রতিবেদক: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১০, ২২ মে ২০২১   আপডেট: ১৮:৩৩, ২২ মে ২০২১
বোলারদের কাছে নিখুঁত পারফরম্যান্স আশা করছেন লঙ্কান অধিনায়ক

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কান দল ঘোষণার পর থেকেই আলোচনা। এক ভিন্ন ও নতুন চেহারার দল নিয়ে টাইগারদের ডেরায় আসছে লঙ্কান দলটি। নিয়মিত অধিনায়ক দিমুথ করুণারত্নের পরিবর্তে কুশল পেরেরাকে দেওয়া হয় দায়িত্ব। একই সঙ্গে নেই অ্যাঞ্জেলা ম্যাথুস-দীনেশ চান্দিমালের মতো অভিজ্ঞ ক্রিকেটার।

দলে ব্যাপক রদবদল আনা হয়েছে। গত মার্চে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা ২০ সদস্যের দলের ৯ জনই অনুপস্থিত। ১৮ সদস্যের এই দলে ৩০ বছরের বেশি মাত্র ৩ জন ক্রিকেটার। তার মধ্যে সর্বোচ্চ ইসুরু উদানার বয়স সর্বোচ্চ ৩৩!

অভিজ্ঞ ও পরীক্ষিত ব্যাটসম্যানরা দলে থাকলেও নেই সাকিব-তামিমদের পরীক্ষায় ফেলার মতো বোলার। তাইতো বোলারদের নিয়ে ম্যাচের আগের দিন প্রকাশ করেছেন শঙ্কা।

আশা করছেন না নিখুঁত কিছুর।করুণারত্নের পরিবর্তে অধিনায়কত্ব পাওয়া পেরেরা বলেন, ‘আমাদের ডেথ বোলিং নিয়ে পরিকল্পনা আছে কিন্তু একটি গুরুত্বপূর্ণ বিষয় মাথায় রাখতে হবে যে এই ভূমিকাটা কেবল অভিজ্ঞরাই ভালোভাবে সামলাতে পারে। আমরা শুরু থেকেই নিখুঁত কিছু আশা করতে পারিনা।‘

দলের ৫ পেসারের মধ্যে এখনো ৩ জনের অভিষেক হয়নি। পেস আক্রমণে সবচেয়ে অভিজ্ঞ দুশমন্থ চামিরা খেলেছেন মাত্র ২৫ ম্যাচ। যাতে উইকেট নিয়েছেন ২১টি। আসিথা ফারনান্দো খেলেছেন মাত্র ২টি। এ ছাড়া চামিকা করুণারত্নে, বিনুরা ফারনান্দো ও শিরান ফারনান্দোর এখনো অভিষেক হয়নি।

অভিজ্ঞদের মধ্যে পেস অলরাউন্ডার হিসেবে আছেন ইসুরু উদানা। তবে পেসারদের তুলনায় স্পিন বিভাগ বেশ শক্তিশালী। পরীক্ষায় ফেলেতে পারেন বাঁহাতি রিস্ট স্পিনার লাকশান সান্দাক্যান, রামেশ মেন্ডিস ও

আকিলা ধনাঞ্জয়ারা। এর মধ্যে রামেশের এখনো অভিষেক হয়নি।

বোলারদের নিয়ে ধরার কথা জানিয়ে কুশল আরও বলেন, ‘আমাদের বোলাররা নতুন এই ভূমিকায়, সুতরাং আমাদের ধৈর্য্য ধরার প্রয়োজন। মাঝে মাঝে আমদের আঘাত পাওয়ার প্রয়োজন হয় এবং ভুল থেকে শিক্ষা নিতে হবে।’

রোববার (২৩ মে) বাংলাদেশ সময় দুপুর ১টায় মিরপুর শের-ই বাংলায় তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে শুরু হবে। একই মাঠে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে ২৫ ও ২৮ মে। সবগুলো খেলাই হবে দিবারাত্রির। 

শের-ই বাংলায় লঙ্কানরা নতুনের কেতন ওড়াবেন নাকি সাকিব-তামিমদের অভিজ্ঞতায় হার মানবেন; তা আগামীকাল এ সময়ে টিভির পর্দায় দেখা যাবে।

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়