ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রান না হওয়ার কারণ ‘আবহাওয়া’

ক্রীড়া প্রতিবেদক: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৮, ৫ জুন ২০২১  
রান না হওয়ার কারণ ‘আবহাওয়া’

মিরপুর শের-ই-বাংলায় টি-টোয়েন্টি ক্রিকেটে রান না হওয়া নতুন কোনো ঘটনা নয়। অভিযোগের স্তূপ মুখেমুখে! চলমান ঢাকা লিগে সেই একই চিত্র ফুটে উঠেছে আরো একবার।

শুরুতে তিন ভেন্যুতে দিনে ৬ ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বৃষ্টিতে তলিয়ে যাওয়া বিকেএসপির পরিবর্তে মিরপুরে এখন চলছে সব ম্যাচ। শেষ চারদিনে ১২ ম্যাচ হয়েছে মিরপুরের ২২ গজে। কিন্তু কোনো ম্যাচেই বড় রান হয়নি।

চার-ছক্কার ফুলঝুরি নেই। দেখা মেলেনি টি-টোয়েন্টি মানের উইকেট। রান হওয়ার কারণ আবহাওয়া! এমনটাই দাবি করলেন নির্বাচক আব্দুর রাজ্জাক। শনিবার মিরপুরে তিনি বলেন, ‘এখন যে ধরণের আবহাওয়া তাতে ব্যাটিং উইকেট হওয়া কঠিন। সাধারণত টি-টোয়েন্টিতে ব্যাটিং উইকেট করার চেষ্টা করা হয়। কিন্তু এখন খুব কঠিন।

এই যে বৃষ্টি হল…পরের ম্যাচটায় আপনি কি বড় স্কোর আশা করতে পারবেন? হতে পারে। তবে আশা করা কঠিন।’ মিরপুরে এখন পর্যন্ত সর্বোচ্চ দলীয় সংগ্রহ শেখ জামালের ১৬৬। বিকেএসপিতে ওল্ড ডিওএইচ করেছিল ১৭১। দ্বিতীয় ইনিংসে মোহামেডান ১৫৮ তুলে জয় পেয়েছিল ১৭.৪ ওভারে। টানা ম্যাচ হওয়ায় উইকেট পাচ্ছে না বিশ্রাম। হচ্ছে না যথাযথ পরিচর্যা।

একই দিনে তিন ম্যাচ হচ্ছে একই উইকেটে। মানে ১২০ ওভার খেলা হচ্ছে একই উইকেটে। এমনটা ক্রিকেটে বিরল। ভালোমানের উইকেট না পাওয়ায় রান হচ্ছে না। তাতে পারফরম্যান্সের ধারাবাহিকতা নেই। আবার খেলাও হয়েছে তিন রাউন্ড। পারফরম্যান্স মূল্যায়নের জন্য তাড়াহুড়ো করতে চান না রাজ্জাক।

পাশাপাশি প্রতিশ্রুতিশীল ক্রিকেটারদের জন্য জাতীয় দলের দুয়ার খোলা আছে সেই বার্তাও দিয়ে রাখলেন তিনি,‘ নির্বাচনের ব্যাপারটা সবসময় একই। পারফর্ম করবে যারা তাদেরই বিবেচনা করা হবে। একদম বাইরে থেকে আসতে হলে তাকে এক্সট্রা অর্ডিনারি করা লাগবে। তারা যদি পারফর্ম করে তবে আমাদের জন্য কাজ সহজ হয়। বাংলাদেশ উপকৃত হয়।’

পাশাপাশি তাদের পর্যাপ্ত ম্যাচের সুযোগও তৈরি করে দিতে চান, ‘আমরা কাউকে আনলাম কিন্তু পর্যাপ্ত সুযোগ দেব না…আমার কাছে ব্যাপারটা বিরক্তিকর লাগে। জাতীয় দলের জন্য কাউকে বিবেচনা করবো, জাতীয় দলে সে খেলবে কিন্তু সে দুই, চার-পাঁচ বাঁ ছয়টা ম্যাচের মধ্যে দুই একটা ম্যাচ এক্সট্রা অর্ডিনারি কিছু করে ফেলবে এমন মনে করে নিব আমি এটা ঠিক হবে না।’

ঢাকা/ইয়াসিন/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়