ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নাদালকে হারিয়ে ফাইনালে জকোভিচ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০২, ১২ জুন ২০২১   আপডেট: ০৯:১৪, ১২ জুন ২০২১
নাদালকে হারিয়ে ফাইনালে জকোভিচ

ফ্রেঞ্চ ওপেন তথা রোঁলা গারোতে রাফায়েল নাদালের একচ্ছত্র আধিপত্য রয়েছে। তবে তার সেই আধিপত্য ভেঙে রোঁলা গারোর ফাইনালে উঠেছেন নোভাক জকোভিচ।

শুক্রবার (১১ জুন) রাতে অনুষ্ঠিত সেমিফাইনালে স্প্যানিশ তারকা নাদালকে ৩-৬, ৬-৩, ৭-৬ (৭-৪) ও ৬-২ ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেন জকোভিচ। এটা ছিল রোঁলাগারোতে নাদালের খেলা ১০৮ ম্যাচে তৃতীয় হার। তার সামনে সুযোগ ছিল এই সেমিফাইনাল জিতে রেকর্ড ১৪তম বারের মতো ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জেতার। কিন্তু সেটা আর হলো কই?

৩৪ বছর বয়সী সার্বিয়ান টেনিস তারকা জকোভিচ রোববার ফাইনালে লড়বেন তরুণ তুর্কি গ্রিক তারকা স্টেফানোর সিপসিপাসের বিপক্ষে। শুক্রবার প্রথম সেমিফাইনালে জার্মান তারকা আলেক্সান্ডার জারেভকে পাঁচ সেটের লড়াইয়ে হারিয়ে ফাইনালে এসেছেন ২২ বছর বয়সী এই গ্রিক তারকা। 

নাদাল-জকোভিচের মতো দুই মহারাথির লড়াই যে উত্তাপ ছড়াবে সেটা ছিল অনুমেয়। তৃতীয় সেটে গিয়ে লড়াই হয় সমানে সমান। ৯৬ মিনিটের লড়াই শেষ পর্যন্ত ৭-৬ (৭-৪) ব্যবধানে টাইব্রেকে জিতেন জকোভিচ।

তাদের লড়াই চলে দীর্ঘ চার ঘণ্টা। সেই লড়াইয়ে শেষ হাসি হাসেন জকোভিচ। ম্যাচ শেষে জকোভিচ বলেছেন, ‘এই কোর্টে রাফার (রাফায়েল নাদাল) বিপক্ষে আপনি যদি জিততে চান, তার মানে আপনাকে আপনার সেরাটার চেয়েও বেশি দিয়ে খেলতে হবে। আজ রাতে অবশ্যই আমি আমার সেরা টেনিসটাই খেলেছি। আসলে এটার অনুভূতি কেমন সেটা ভাষায় বলে প্রকাশ করা সম্ভব নয়।’

নাদাল বলেছেন, ‘জকোভিচের দ্বিতীয় সার্ভে সেট পয়েন্ট যখন ৬-৫ ছিল তখন আমার একটা বড় সুযোগ ছিল। ওইখান থেকে যেকোনো কিছু হতে পারতো। এরপর আমি দ্বৈত ভুল করি। টাইব্রেকে সহজ একটা ভলি মিস করি। এই ধরনের ভুল হতে পারে। কিন্তু আপনি যদি জিততে চান তাহলে এই ধরনের ভুল করতে পারবেন না।’

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়