Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

১৬ মাস পর টেস্ট স্কোয়াডে মাহমুদউল্লাহ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২০, ২৬ জুন ২০২১   আপডেট: ০২:৪৮, ২৭ জুন ২০২১
১৬ মাস পর টেস্ট স্কোয়াডে মাহমুদউল্লাহ

জিম্বাবুয়ে সফরের টেস্ট স্কোয়াডে যুক্ত হলেন মাহমুদউল্লাহ রিয়াদ। বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক ১৬ মাস পর টেস্ট স্কোয়াডে যুক্ত হলেন। 

২০২০ সালের ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে সবশেষ টেস্ট খেলেছিলেন তিনি। এরপর দল থেকে বাদ পড়েন। তাকে সাদা পোশাকে আর বিবেচনায় আনেনি টিম ম্যানেজমেন্ট। পাশাপাশি গত বছর লাল বলের কেন্দ্রীয় চুক্তিতেও তাকে রাখেনি বিসিবি।

২০২০ সালে পাকিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে মাহমুদউল্লাহর পারফরম্যান্স ছিল দৃষ্টিকটু। প্রথম ইনিংসে ২৫, দ্বিতীয় ইনিংসে শূন্য রানে আউট হন। দ্বিতীয় ইনিংসে নাসিম শাহর হ্যাটট্রিক বলে মাহমুদউল্লাহ যেভাবে আউট হন তাতে টিম ম্যানেজমেন্টের বিরক্তি ধরে যায়। এরপর তাকে টেস্ট দল থেকেও বাদ দিয়েছিল দল। 

ডমিঙ্গো জাতীয় দলের দায়িত্ব নেওয়ার পর চার টেস্টে মাহমুদউল্লাহর ব্যাট হাসেনি। এ সময়ে তার ইনিংসগুলো ছিল এরকম, ৭, ৭, ১০, ১৫, ৬, ৩৯*, ২৫ ও ০।  ‘মাহমুদউল্লাহর টেস্ট ক্যারিয়ার কি শেষ?’- ডমিঙ্গোকে এমন প্রশ্ন সরাসরি করা হয়েছিল। তিনি উত্তর দিয়েছিলেন,‘ এ মুহূর্তে সে দলের বাইরে। তবে সত্যি বলতে আমি তাকে লাল বলের ক্রিকেট ভবিষ্যত নিয়ে চিন্তা করতে বলেছি। সে আমাদের দলের সাদা বলের ক্রিকেটের অবিচ্ছেদ্য অংশ। আমাদের মূল খেলোয়াড়। ’

টেস্ট দলে ফিরতে তাকে পারফর্ম করে ফিরতে হবে, সাফ জানিয়েছেন ডমিঙ্গো,‘টেস্ট দলে জায়গা পেতে হলে তাকে আবার সেভাবেই পারফর্ম করে ফিরতে হবে। আমি কেউ নই যে কোনো খেলোয়াড়কে বলবো তোমার খেলা বন্ধ করা উচিত। বিশেষ করে দীর্ঘসময় ধরে যারা খেলছে এবং পারফর্ম করছে এমন কাউকে তো বলা যাবে না। তার সিদ্ধান্ত নেওয়ার অধিকার আছে কখন সে দেশের হয়ে খেলা শেষ করবে। আমি নিশ্চিতভাবেই তাকে সেই সুযোগটি দেব। ’

কিন্তু ঘরোয়া ক্রিকেটে ভরসা অর্জন করা কোনো পারফরম্যান্স না করেই মাহমুদউল্লাহ ফিরেছেন টেস্ট দলে। বাদ পড়ার পর মাহমুদউল্লাহ মাত্র একটি চারদিনের ম্যাচ খেলেছেন। দুই ইনিংস মিলিয়ে সাউথ জোনের জার্সিতে রান করেছেন মাত্র ১ ও ১৭। কিসের ভিত্তিকে তাকে যুক্ত করা হলো স্কোয়াডে? 

জানতে নির্বাচক প্যানেলের তিন সদস্যের সঙ্গে যোগাযোগ করতে হয়েছিল। তিনজনের মুঠোফোন বন্ধ পাওয়া গেছে।

জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ একটি টেস্ট খেলবে। ৭ জুলাই হারারে স্পোর্টস ক্লাব মাঠে দুই দলের একমাত্র টেস্টটি শুরু হবে। এরপর আইসিসি ক্রিকেট বিশ্বকাপের সুপার লিগের তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল।
 

ঢাকা/ইয়াসিন   

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়