ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষে ফিরলেন উইলিয়ামসন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২১, ৩০ জুন ২০২১  
টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষে ফিরলেন উইলিয়ামসন

ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নিউ জিল্যান্ডের ৮ উইকেটের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখা বেশ কয়েকজনের র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে। অধিনায়ক কেন উইলিয়ামসন আবারও ব্যাটসম্যান র‌্যাংকিংয়ের শীর্ষস্থান ফিরে পেয়েছেন। এছাড়া রস টেলর, ডেভন কনওয়ে, কাইল জেমিসন ও ট্রেন্ট বোল্টও র‌্যাংকিংয়ে এগিয়েছেন।

লো স্কোরিং ম্যাচে ৪৯ ও অপরাজিত ৫২ রান করেন উইলিয়ামসন। ম্যাচে ১০১ রান করে আবারও ৯০০ পয়েন্ট অতিক্রম করেছেন। ১০ পয়েন্টে পেছনে ফেলেছেন স্টিভেন স্মিথকে, যার কাছে দুই সপ্তাহ আগে শীর্ষস্থান হারান। সেরা পাঁচে আছেন মার্নাস লাবুশেনে, বিরাট কোহলি ও জো রুট।

প্রথম ইনিংসে ১১ রান করা টেলর দ্বিতীয় ইনিংসে উইলিয়ামসনের সঙ্গে অপরাজিত ৯৬ রানের জুটি গড়ে দলকে জেতান। অপরাজিত ৪৭ রান করে তিন ধাপ এগিয়ে ১৪তম ব্যাটসম্যান তিনি। ম্যাচে মাত্র দুটি হাফ সেঞ্চুরির ইনিংস ছিল, উইলিয়ামসনের সতীর্থ কনওয়ে প্রথম ইনিংসে ৫৪ রানের সেরা পারফরম্যান্স করেন। তাতে এই ওপেনার ১৮ ধাপ এগিয়ে ৪২ নম্বরে।

ভারতের ২০ উইকেটের সবগুলো নেন চার ফাস্ট বোলার টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, কাইল জেমিসন ও নিল ওয়াগনার। তাদের মধ্যে সবচেয়ে তরুণ জেমিসন ম্যাচে ৬১ রান খরচায় নেন ৭ উইকেট, হন ম্যাচসেরা। বোলার র‌্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা ১৩ নম্বরে তিনি। ম্যাচে ৮৭ রান দিয়ে ৫ উইকেট নিয়ে ১৬ থেকে ১১তম স্থানে।

ভারতের আজিঙ্কা রাহানে ৪৯ ও ১৫ রান করে ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে ১৬ থেকে ১৩ নম্বরে। রবীন্দ্র জাদেজা মাত্র এক সপ্তাহ পরই হারালেন শীর্ষ অলরাউন্ডারের স্থান, পেছনে পড়েছেন জেসন হোল্ডারের। তার সঙ্গে যৌথভাবে দ্বিতীয় স্থানে ইংল্যান্ডের বেন স্টোকস।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়