Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৮ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

জৈবসুরক্ষায় কেমন যাচ্ছে নবাগত শামীমের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৩, ৩০ জুলাই ২০২১   আপডেট: ২১:৩৪, ৩০ জুলাই ২০২১
জৈবসুরক্ষায় কেমন যাচ্ছে নবাগত শামীমের

করোনাকালীন সিরিজ মানেই কঠোর জৈব সুরক্ষার যাঁতাকল। খেলা কিংবা অনুশীলন ছাড়া হোটেলের কামরায় চারদেয়ালে বন্দি জীবন। একটু যে বেরিয়ে হাওয়া খেতে যাবে এই ফুরসতও নেই; এটাই এখন বাস্তবতা।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অবস্থাও তাই। প্রায় মাসখানেক জিম্বাবুয়ে সফরের বায়োবাবল শেষে এখন অস্ট্রেলিয়া সিরিজের বায়োবাবলে। দলের অন্য সদস্যরা এতে অভ্যস্ত হলেও নবাগত শামীম হোসেন পাটোয়ারীর জন্য এটা এক নতুন অভিজ্ঞতা।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেই শামীম চিনিয়েছেন নিজের দক্ষতা। সিরিজ নির্ধারণী ম্যাচে দলের জয়ে বড় ভূমিকা রেখে এনে দিয়েছেন ট্রফি। সেই শামীম আছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে। পাওয়ার হিটিংয়ের জন্য খ্যাতি পাওয়া শামীমের জন্য ঘরের চেনা মাঠে পরীক্ষা। কিন্তু এই দমবন্ধ জীবন কেমন কাটছে তার?

রাইজিংবিডিকে শুক্রবার (৩০ জুলাই) মুঠোফোনে জানালেন সেই অভিজ্ঞতা। 'জিম্বাবুয়ে সফর থেকে এখন দেশে বায়োবাবলে আছি। শুয়ে-বসে সময় কাটছে। কোনো সমস্যা হচ্ছে না। এখানে সবাই পরিবারের মতো থাকি; তাই বেশি সমস্যা মনে হয় না। আর দ্রুত সবকিছু মানিয়ে নেওয়ার চেষ্টা করছি।'

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ দলে তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও লিটন দাসের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা নেই। সাকিব আল হাসান-মাহমুদউল্লাহ রিয়াদদের মতো অভিজ্ঞ ক্রিকেটারদের সঙ্গে নবাগত শামীমেরও অনেক দায়িত্ব। লড়তে হবে সবাইকেই। জিম্বাবুয়ের বিপক্ষে ঠাণ্ডা মাথায় সাফল্য এনে দিয়েছিলেন; অজিদের বিপক্ষে ঘরের মাঠে পারবেন কি শামীম?

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়