Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৬ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

বিসিবি অ্যাওয়ার্ড নাইট: ফের আয়োজনের আশ্বাস পাপনের 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৩, ৫ আগস্ট ২০২১  
বিসিবি অ্যাওয়ার্ড নাইট: ফের আয়োজনের আশ্বাস পাপনের 

ভালো খেলার স্বীকৃতি স্বরূপ ক্রিকেটারদের পুরস্কৃত করার রীতি ছিলো বাংলাদেশের ক্রিকেটে। অ্যাওয়ার্ড নাইট আয়োজন করে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটের সেরা পরফরমারদের অ্যাওয়ার্ড দেয়া হতো।

কিন্তু ২০০৬-০৭ মৌসুমের পর এই অ্যাওয়ার্ড নাইট আর অনুষ্ঠিত হয়নি। বারবার আশ্বাস দিলেও ক্রিকেটারদের পুরস্কৃত করার কোনো উদ্যোগই বিসিবি নেয়নি। ফলে ভালো খেলার স্বীকৃতি থেকে বঞ্চিত হচ্ছেন ক্রিকেটাররা। উদীয়মান ক্রিকেটাররাও আড়ালে থেকে যান।  

ক্রিকেট বিশ্বের প্রায় সবকটি বোর্ড বর্ষসেরা ক্রিকেটারদের পুরস্কৃত করে আসছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সেখানে পিছিয়ে। বিসিবি কী আবার এ পুরস্কার চালু করতে পারে না? 

জানতে চাওয়া হয়েছিল বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে। তিনি বললেন,‘চাইলেই আয়োজন করতে পারি।’ 

বৃহস্পতিবার (৫ আগস্ট) প্রথমবারের মতো আয়োজিত ‘শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার’-এ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সেরা ফেডারেশন/সংস্থা ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে। 

পুরস্কার গ্রহণ করে নাজমুল হাসান পাপন বলেন, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড এরকম আয়োজন না করার কোনো কারণই নেই। আগেও করতে পারতাম। চাইলে এখনও করতে পারি। আমাদের অবশ্যই পরিকল্পনায় আছে। তবে আজকের এই পুরস্কারের সাথে অন্য কিছুর তুলনা চলে না। আমরা যারা ক্রীড়াঙ্গনে আছে তাদের জন্য এটা অনেক বড় অর্জন।’ 

শুধু ক্রিকেটারদের পুরস্কারই নয় ঢাকা লিগের চ্যাম্পিয়নস ও রানার আপ দল ২০০৮ সালের পর ট্রফি বুঝে পায়নি। সেগুলোও ধারাবাহিকভাবে একটি অনুষ্ঠান আয়োজন করে দেওয়া হবে।  

ঢাকা/ইয়াসিন/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়