Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

ওয়ালটন প্রথম জাতীয় ফুটভলি প্রতিযোগিতা শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৭, ১৬ সেপ্টেম্বর ২০২১  
ওয়ালটন প্রথম জাতীয় ফুটভলি প্রতিযোগিতা শুরু

নারী ও পুরুষ বিভাগে ২০টি দলের অংশগ্রহণে আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন প্রথম জাতীয় (নারী ও পুরুষ) ফুটভলি প্রতিযোগিতা-২০২১’। পল্টন মাঠে তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত।

উদ্বোধনী দিনে পুরুষ বিভাগে জয় পেয়েছে বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার ও মা-মনি স্পোর্টস একাডেমি। পুলিশ ২-০ সেটে হারিয়েছে জিদান স্পোর্টিং ক্লাবকে। আনসার একই ব্যবধানে হারিয়েছে তোতা স্পোর্টিং ক্লাবকে। আর মা-মনি স্পোর্টস একাডেমি একই ব্যবধানে হারিয়েছে আরামবাগ ফুটবল একাডেমিকে।

এদিকে নারী বিভাগেও জয় পেয়েছে বাংলাদেশ আনসার ও পুলিশ। আনসার ২-০ সেটে হারিয়েছে আলতাফ হোসেন খান স্মৃতি সংসদকে। আর পুলিশ ২-১ সেটে হারিয়েছে মিরপুর ক্লাবকে।

তার আগে দুপুরে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজিব গেইন (সহকারী উপ-পুলিশ কমিশনার (স্পোর্টস অ্যান্ড ওয়েলফেয়ার) ঢাকা মেট্রোপলিটন, মিরর ম্যাগাজিনের ভাইস প্রেসিডেন্ট মালা খন্দকার ও ক্রীড়া সংগঠক মো. হেদায়েত উল্লাহ তুর্কি। এ সময় বাংলাদেশ ফুটভলি অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ঝর্ণা আক্তার ও সাধারণ সম্পাদক আজম আলী খানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ওয়ালটন প্রথম জাতীয় ফুটভলি প্রতিযোগিতার পুরুষ বিভাগে ১২টি ও নারী বিভাগে ৮টিসহ মোট ২০টি দল অংশ নিয়েছে। উভয় বিভাগের দলগুলোকে দুটি গ্রুপে ভাগ করে প্রথম লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হচ্ছে। প্রতি গ্রুপ থেকে দুটি করে মোট চারটি দল সেমিফাইনালে উঠবে। সেখান থেকে দুটি করে দল খেলবে ফাইনাল।

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। এ ছাড়া চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের খেলোয়াড়দের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে পুরস্কৃত করা হবে। থাকবে ব্যক্তিগত পুরস্কারও।

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। মিডিয়া পার্টনার এটিএন বাংলা ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ