ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘গোল মেশিন’ সালাহর সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৫, ২৬ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১২:৫৮, ২৬ সেপ্টেম্বর ২০২১
‘গোল মেশিন’ সালাহর সেঞ্চুরি

রোমা থেকে ২০১৭ সালে লিভারপুলে এসে অভিষেক মৌসুমে সর্বোচ্চ ৪৪ গোল করেছিলেন মোহামেদ সালাহ। ইউরোপিয়ান ফুটবলে এক মৌসুমে রেকর্ড ১১ গোল। পরের মৌসুমেই ক্লাবের দ্রুততম ৫০ লিগ গোলের রেকর্ড গড়েন ৬৯ ম্যাচ খেলে। শনিবার (২৫ সেপ্টেম্বর) লিগে ১০০ গোলের মাইলফলকও স্পর্শ করলেন সবচেয়ে কম ১৫১ ম্যাচ খেলে। কোচ ইয়ুর্গেন ক্লপ বললেন, ‘গোল মেশিন’।

মিশরীয় স্ট্রাইকারের গোলে দ্বিতীয়ার্ধে লিভারপুল ২-১ এ এগিয়ে যায়। রেডদের হয়ে সবচেয়ে দ্রুততম গোলের সেঞ্চুরিয়ানের মর্যাদা পান রজার হান্টকে (১৫২) টপকে। ৫৪তম মিনিটের গোলে লিভারপুলে ইতিহাস গড়েন সালাহ। এছাড়া সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩১তম গোলে ক্লাবের সর্বকালের শীর্ষ গোলদাতার তালিকায় সেরা দশে ঢুকেছেন তিনি, যেখানে সবার উপরে ইয়ান রাশ (৩৪৬)। অবশ্য তার এই অর্জনের ম্যাচে নবাগত ক্লাব ব্রেন্টফোর্ড ৩-৩ গোলের ড্রয়ে রুখে দিয়েছে তাদের।

ম্যাচ শেষে লিভারপুল অধিনায়ক জর্ডান হেন্ডারসন বলেছেন, ‘অবিশ্বাস্য মুহূর্ত। ক্লাবে আসার পর থেকে সে দুর্দান্ত। চমৎকার খেলোয়াড়।’ বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানদোভস্কির সঙ্গে তুলনা করলেন ক্লপ, ‘মো সালাহ অবশ্যই তার সঙ্গে তুলনার যোগ্য, কোনো সন্দেহ নেই। সে এক কথায় গোল মেশিন।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়