ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

করোনা টেস্ট সম্পন্ন, রোববার বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫১, ২ অক্টোবর ২০২১   আপডেট: ১৬:৩৬, ২ অক্টোবর ২০২১
করোনা টেস্ট সম্পন্ন, রোববার বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার উদ্দেশে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ওমান যাত্রা করবে রোববার (৩ অক্টোবর)। পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে বাছাইপর্বের ম্যাচের ১৪ দিন আগে ওমানে যাচ্ছে মাহমুদউল্লাহরা।

আজ দলের ক্রিকেটারদের কোভিড টেস্ট করানো হয়েছে। সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান বাদে বিশ্বকাপ স্কোয়াডে থাকা সদস্যরা নমুনা দেন। আইপিএলে খেলার জন্য সাকিব-মোস্তাফিজ আরব আমিরাতে অবস্থান করছেন। 

ক্রিকেটারদের করোনা টেস্টের বিষয়টি মুঠোফোনে রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী, 'কাল দল ওমান চলে যাবে, ইতিমধ্যে সবার করোনা টেস্ট সম্পন্ন হয়েছে।'  

রোববার রাত ১০টা ৪৫ মিনিটে ওমানের বিমান ধরবেন মাহমুদউল্লাহরা। পরের দিন ওমানে পৌঁছে একদিনের রুম কোয়ারেন্টাইন করবে। ৫ অক্টোবর থেকে শুরু হবে অনুশীলন। 

চারদিন টানা অনুশীলনের পর ৯ অক্টোবর বাংলাদেশ দল যাবে সংযুক্ত আরব আমিরাতে। সেখানেও বাংলাদেশ দলকে একদিনের কোয়ারেন্টাইন করতে হবে। ১১ অক্টোবরই দল নামবে অনুশীলনে। এরপর ১২ ও ১৪ অক্টোবর দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে মুশফিক, মাহমুদউল্লাহ, তাসকিনরা।

১৫ অক্টোবর বাংলাদেশ ফিরে যাবে ওমানে। সেখানেই আসল মিশন শুরু তাদের। এবার অবশ্য কোনো কোয়ারেন্টাইন লাগবে না ক্রিকেটারদের। বিশ্বকাপের সুপার টুয়েলভ খেলতে হলে প্রথম পর্ব উতরাতে হবে বাংলাদেশকে। ১৭ অক্টোবর বাংলাদেশের প্রথম ম্যাচে প্রতিপক্ষ স্কটল্যান্ড। এরপর ১৯ ও ২১ অক্টোবর বাংলাদেশের লড়বে ওমান ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে। 

বাছাইপর্বের বাধা উতরাতে পারলে বাংলাদেশ যাবে সুপার টুয়েলভে। সুপার টুয়েলভে উঠলে ২৫ অক্টোবর শারজাতে বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ। ২৭ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ গ্রুপ ‘এ’-র রানার্সআপ দল। ৩ নভেম্বর দুবাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ নিউ জিল্যান্ড। ৫ ও ৭ নভেম্বর খেলবে ভারত ও পাকিস্তানের বিপক্ষে। ম্যাচগুলো হবে দুবাই ও শারজাতে।

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়