Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

১২০০ কিলোমিটার পাড়ি দিলেন, তবুও মিলল না ‘সোনার হরিণ’!

মাসকাট থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৩, ১৭ অক্টোবর ২০২১   আপডেট: ২০:৩৪, ১৭ অক্টোবর ২০২১
১২০০ কিলোমিটার পাড়ি দিলেন, তবুও মিলল না ‘সোনার হরিণ’!

দীর্ঘদিন ধরে ওমানে আনোয়ার তালুকদার ও ফখরুদ্দিন আহমেদ। দেশে আসার সুযোগ হয় হরহামেশা। বাংলাদেশের বড় বিজ্ঞাপণ এখন জাতীয় ক্রিকেট দল। কিন্তু চোখের সামনে কখনো বাংলাদেশের খেলা হয়নি তাদের। ওমানে বিশ্বকাপ হবে, বাংলাদেশ খেলবে শুনে আনন্দ আত্মহারা হন তারা। দেশের পতাকা হাতে নিয়ে আজ ১২০০ কিলোমিটার পাড়ি দিয়ে সালালাহ শহর থেকে মাসকাটে পৌঁছান। কিন্তু শিপিং কারখানায় কাজ করা দুইজনের স্টেডিয়ামের সামনে এসে হৃদয় ভেঙে যায়।

আইসিসি এবার সব টিকিট বিক্রি করেছে অনলাইনে। আনোয়ার ও ফখরুদ্দিনের সেই তথ্য জানা ছিল না। কি আর করা, মাসকাটের আল আমিরাত স্টেডিয়ামের আশে পাশে হন্য হয়ে টিকিট নামক সোনার হরিণ খুঁজছেন তারা। আনোয়ারের বাসা রাজধানীর দোহারে। রাইজিংবিডিকে আক্ষেপ করে বললেন, ‘অনেক দূর থেকে হাজার হাজার টাকা খরচ করে এসেছি। কিন্তু টিকিট পাচ্ছি না। এখন কী করবো জানি না। অনেক চেষ্টা করছি লাভ হয়নি। আরও অপেক্ষা করছি, দেখি কী হয়।'

ফখরুদ্দিনের বাসা ঢাকার পাশের জেলা নারায়াণগঞ্জে। তার কণ্ঠেও একই সুর, 'অনেক টাকা গেছে এখানে আসার জন্য। কিন্ত এখানে দেখছি কোনো টিকিটের ব্যবস্থা নেই। খুব খারাপ লাগছে।' মাত্র ৩ মাসের ব্যবধানে বিশ্বকাপের জন্য আল আমিরাত ক্রিকেট স্টেডিয়ামটি তৈরি করেছে ওমান ক্রিকেট বোর্ড। দর্শক আসন মাত্র ৩ হাজার। অনলাইনে টিকিট ছাড়ার অল্প কিছুক্ষণের মধ্যে শেষ হয়ে যায়।

বেশিরভাগ প্রবাসী বাঙালিরাই পেয়েছেন ম্যাচ টিকিট। তেমনই একজন সরওয়ার হোসেন। টিকিট পেয়ে নিজেকে ভাগ্যবান ভাবছেন তিনি, ‘অনেকেই জানে না অনলাইনে টিকিট কেনার ব্যবস্থা। আমরা বেশ কয়েকজন ছাড়ার পর কেটে রেখেছি। এখন আনন্দ লাগছে খুব মাঠে বসে বাংলাদেশের খেলা দেখবো।’ এই প্রতিবেদন লেখা পর্যন্ত অনেক প্রবাসী ভিড় করছেন স্টেডিয়ামের আশে পাশে। সবার হাহাকার টিকিটের জন্য। টিকিট পাননি তবুও বাংলাদেশকে শুভকামনা জানাতে কার্পণ্য করছেন না।  

মাসকাট/রিয়াদ/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়