ঢাকা     মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪২৯ ||  ২২ শাওয়াল ১৪৪৩

স্পোর্টসম্যানশিপের পরিচয় দিলেন নাসুম, মাঠেই পেলেন বাহবা

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ১৫ জানুয়ারি ২০২২   আপডেট: ১৪:২১, ১৫ জানুয়ারি ২০২২
স্পোর্টসম্যানশিপের পরিচয় দিলেন নাসুম, মাঠেই পেলেন বাহবা

ক্রিকেটকে বলা হয়ে থাকে জেন্টলম্যানস গেম। নানা জায়গায়, নানা দেশে, নানাভাবে এর পরিচয় দিয়ে থাকেন ক্রিকেটাররাই। এবার তা দেখা গেলো ইন্ডিপেন্ডেন্স কাপের ফাইনালে, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। নায়ক নাসুম আহমেদ।

বৃহস্পতিবার (১৫ জানুয়ারি) ফাইনাল লড়ছিল ওয়ালটন সেন্ট্রাল জোন ও বিসিবি সাউথ জোন। ঘটনাটি ইনিংসের শেষ দিকে। আউট হওয়ার পরও আম্পায়ার সাড়া দেননি। কিন্তু ব্যাটসম্যান নাসুম আম্পায়ার আউট না দিলেও হাঁটতে থাকেন ড্রেসিং রুমের দিকে। তিনি চাইলে আরও ব্যাটিং করতে পারতেন। স্পোর্টসম্যানশিপের পরিচয় দিয়ে বাহবাও কুড়িয়েছেন প্রতিপক্ষের ক্রিকেটারদের থেকে।

কী হয়েছে একটু দেখা যাক। মৃত্যুঞ্জয়ের করা ইনিংসের ৪৬তম ওভারের পঞ্চম বল নাসুমের ব্যাট ছুঁয়ে যায় উইকেটরক্ষক জাকের আলী অনিকের গ্লাভসে। জোরালো আবেদনে আম্পায়ার সাড়া দেননি। কিন্তু নাসুম নিজেই নিয়ে নিলেন আউটের সিদ্ধান্ত। মৃত্যুঞ্জয় দৌড়ে এসে বাহবা দিতে ভুলেননি নাসুমকে। একই কাজ করেন ওয়ালটন সেন্ট্রালের বেশ কয়েকজন ক্রিকেটার।

নাসুম ফেরেন ১৫ বলে ৫ রান করে। খুব সুবিধাজনক অবস্থায় ছিল না তার দল বিসিবি সাউথ। তিনি চাইলে আরেকটু থেকে রান বাড়াতেও পারতেন। কিন্তু সেটা করেননি নাসুম।

ফাইনালের মহারণে আগে ব্যাটিং করে ওয়ালটন সেন্ট্রালকে ১৬৪ রানের লক্ষ্য দিয়েছে বিসিবি সাউথ। সাউথের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন পিনাক। ৩১ রান আসে নাহিদুল ইসলামের ব্যাট থেকে। এ ছাড়া কেউ বিশের ঘর পার হতে পারেননি। ওয়ালটন সেন্ট্রালের ৫ বোলার, সৈকত, অপু, সৌম্য, হাসান মুরাদ ও মৃত্যুঞ্জয় নেন দুটি করে উইকেট। একমাত্র রবিউল হক ছাড়া সকলে উইকেটের দেখা পান। আবু হায়দার রনির পরিবর্তে একাদাশে জায়গা পেয়েছিলেন রবিউল।

রিয়াদ/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়