ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

জকোভিচের জন্য অস্ট্রেলিয়ান ওপেনের দরজা খোলা রইলো!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ১৭ জানুয়ারি ২০২২  
জকোভিচের জন্য অস্ট্রেলিয়ান ওপেনের দরজা খোলা রইলো!

করোনাভাইরাসের টিকা না নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিতে যাওয়া নোভাক জকোভিচকে নিয়ে কি নাটকটাই না হলো। অস্ট্রেলিয়া প্রথমে তার ভিসা বাতিল করে। আর এই বিষয়টি শেষ পর্যন্ত গড়ায় আদালত পর্যন্ত। জকোভিচকে থাকতে হয় আটক।

শেষ পর্যন্ত মামলায় হেরে যান বিশ্বের নাম্বার ওয়ান টেনিস তারকা জকোভিচ। বাতিল হয় তার ভিসা। তাতে বছরের প্রথম গ্র্যান্ডস্লামে অংশ না নিয়েই ফিরতে হয় সার্বিয়ান টেনিস তারকাকে।

অস্ট্রেলিয়ার নিয়ম অনুযায়ী কারও ভিসা বাতিল হলে তাকে তিন বছরের জন্য নিষিদ্ধ করা হয়। জকোভিচের ক্ষেত্রেও তাই ঘটনার কথা। তাহলে কি ২০২৩ ও ২০২৪ অস্ট্রেলিয়ান ওপেনেও অংশ নিতে পারবেন না নাম্বার ওয়ান তারকা?

তবে সোমবার অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী জানিয়েছেন ভিন্ন কথা। প্রধানমন্ত্রী স্কট মরিসন এ বিষয়ে বলেছেন, ‘আমি আগে থেকে কোনও সিদ্ধান্ত বা নির্দেশের কথা জানাবো না। সংশ্লিষ্ট মন্ত্রী এই বিষয়ে সব সিদ্ধান্ত নেবেন। সাধারাণত তিন বছরের জন্য নিষেধাজ্ঞা থাকে। তবে সঠিক পরিস্থিতিতে খেলায় অংশ নেওয়ার সুযোগ রয়েছে। আর সেটা সঠিক সময়েই জানা যাবে।’

মূলত মামলার মাধ্যমে অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী পিটার ডাটন টেনিস তারকা জোকোভিচের ভিসা বাতিল করেছেন। নিষেধাজ্ঞাও জারি করেছেন তারা। চাইলে অভিবাসন মন্ত্রী পারবেন এই নিষেধাজ্ঞা তুলে নিতে। সেক্ষেত্রে নিষেধাজ্ঞা উঠে গেলে আগামী বছর অস্ট্রেলিয়ান ওপেনে তার খেলতে কোনো সমস্যা থাকবে না।

এদিকে অস্ট্রেলিয়ান ওপেন কর্তৃপক্ষ জকোভিচকে পরবর্তী আসরে খেলাতে মরিয়া। তারা অভিবাসন মন্ত্রীর সঙ্গে আলোচনা করে জকোভিচের নিষেধাজ্ঞা কমাবেন। কিন্তু কথা হচ্ছে জকোভিচ এবার যে হেনস্থার শিকার হয়েছেন তাতে করে তিনি কি পরবর্তী আসরগুলো অংশ নিতে রাজি হবেন?

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়