ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

বৃথা গেল শানাকার সেঞ্চুরি, সিরিজে সমতা ফেরালো জিম্বাবুয়ে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৮, ১৯ জানুয়ারি ২০২২   আপডেট: ০৯:১৯, ১৯ জানুয়ারি ২০২২
বৃথা গেল শানাকার সেঞ্চুরি, সিরিজে সমতা ফেরালো জিম্বাবুয়ে

একেই বলে ক্যাপ্টেন্স নক। পাল্লেকেলেতে মঙ্গলবার শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের দ্বিতীয় ওয়ানডের ঘটনা। জিম্বাবুয়ে আগে ব্যাট করতে নেমে অধিনায়ক ক্রেইগ আরভিনের ৯১ রানের ইনিংসে ভর করে ৮ উইকেটে ৩০২ রান করলো। জবাবে ৯৪ বলে ৭ চার ও ৪ ছক্কায় সেঞ্চুরি হাঁকান শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। তাতেও শেষ রক্ষা হয়নি। ৯ উইকেট হারিয়ে তারা করতে পারে ২৮০ রান। ২২ রানের দারুণ এক জয়ে সিরিজে সমতা ফেরায় জিম্বাবুয়ে।

আরভিন ছাড়া অর্ধশত রান করেছেন সিকান্দার রাজা। তিনি ৪৬ বলে ৪ চার ও ১ ছক্কায় ৫৬ রান করেন। ৪৮ রান করেন শন উইলিয়ামস। তৃতীয় উইকেট জুটিতে অধিনায়কের সঙ্গে ১০৬ রান তোলেন তিনি। ৪৭ রান আসে রেগিস চাকাবার ব্যাট থেকে। 

বল হাতে শ্রীলঙ্কার জেফারি ভ্যান্ডার্সি ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন নুয়ান প্রদীপ। আর ১টি করে উইকেট নেন চামিকা করুণারত্নে ও মাহিশ থিকশানা।

ব্যাট হাতে শানাকা ছাড়া কামিন্দু মেন্ডিস ৫৭ রান করেন। পঞ্চম উইকেটে অধিনায়কের সাথে ১১৮ রানের ইনিংস খেলে জয়ের সম্ভাবনা জাগান তিনি। চামিকা ৩৪ রান করেন। ষষ্ঠ উইকেটে অধিনায়কের সঙ্গে ৬৬ রান করেন তিনি।

বল হাতে জিম্বাবুয়ের জয়ে অবদান রাখেন তেন্দাই চাতারা ও ব্লেসিং মুজারাবানি। তারা ৩টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন ওয়েসলি মাদভেরে ও রিচার্ড এনগারাভা।

১০ চারে ৯৮ রান করে আরভিন হন ম্যাচসেরা।

শুক্রবার সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে একই ভেন্যুতে মুখোমুখি হবে দল দুটি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়