ঢাকা     মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪২৯ ||  ২২ শাওয়াল ১৪৪৩

ভারতীয় দলে হুডা-বিশ্বনয়, ফিট হয়ে ফিরলেন রোহিত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৯, ২৭ জানুয়ারি ২০২২   আপডেট: ১১:৫০, ২৭ জানুয়ারি ২০২২
ভারতীয় দলে হুডা-বিশ্বনয়, ফিট হয়ে ফিরলেন রোহিত

পুরোপুরি ফিট হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজে ফিরেছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। দুই দল তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলবে ফেব্রুয়ারিতে।

হোম সিরিজে ভারতীয় দলে ফিরেছেন কুলদ্বীপ যাদব। চায়নাম্যান এই বোলার শেষ ৬ মাসে কোনো প্রতিযোগিতামূলখ ক্রিকেট খেলেনি। এদিকে প্রথমবার ভারতীয় দলে সুযোগ হয়েছে লেগ স্পিনার রবি বিশ্বনয়ের। এছাড়া ওয়ানডে দলে পাঁচ বছর পর ডাক পেয়েছেন রাজস্থানের দীপক হুডা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ হারের পর ভারতের স্পিনারদের নিয়ে বেশ সমালোচনা হচ্ছিল। রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল ও জয়ন্ত যাদব মিলে সিরিজে বোলিং করেছেন ৫৯ ওভার। উইকেট পেয়েছেন মাত্র ৩টি। কোচ রাহুল দ্রাবিড়ও জানালেন, ১১-৪০ ওভারে স্পিনারদের অভাব অনুভব করেছেন তিনি।  

এজন্য কুলদ্বীপ, সুন্দর ও বিশ্বনয়কে দলে টেনেছে ভারত। ২১ বছর বয়সী বিশ্বনয় গত আইপিএলে ২৩ ম্যাচে ২৪ উইকেট পেয়েছেন ২৫.২৫ গড়ে, ৬.৯৬ ইকোনমিতে। 

এদিকে সিরিজের প্রথম ম্যাচে থাকবেন না সহ অধিনায়ক লোকেশ রাহুল। পরের ম্যাচগুলোতে তাকে পাওয়া যাবে। এছাড়া জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সামিকে বিশ্রামে রাখা হয়েছে। ভুবনেশ্বর কুমারকে শুধুমাত্র টি-টোয়েন্টি দলে নেওয়া হয়েছে।  

বিজয় হাজারে টুর্নামেন্টে অসাধারণ পারফর্ম করে দীপক হুডা দলে ফিরেছেন। কর্ণাটকের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে তার সেঞ্চুরি বাড়তি নজর কাড়ে। এর আগে সৈয়দ মুশতাক টি-টোয়েন্টিতে ৬ ম্যাচে তার রান ছিল ২৯৪। ২০১৭ সালে তাকে একবার দলে নিয়েছিল ভারত। সেবার কোনো ম্যাচ খেলার সুযোগ হয়নি। এবার একাদশে খেলার সুযোগ পায় কিনা সেটাই দেখার।  

আহমেদাবাদে ৬, ৯ ও ১১ ফেব্রুয়ারি তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবে। কলকাতায় ১৬, ১৮ ও ২০ ফেব্রুয়ারিতে হবে তিন টি-টোয়েন্টি।

ভারত ওয়ানডে দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, রিতুরাজ গাইকোয়াদ, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াশ আইয়ার, দীপক হুডা, রিশাভ পান্ত, দীপক চাহার, শার্দুল ঠাকুর, ওয়াসিংটন সুন্দর, রবি বিশ্বনয়, মোহাম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ঞা, কুলদ্বীপ যাদব, আভেশ খান ও যুজবেন্দ্র চাহাল। 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়