ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কলম্বিয়াকে হারিয়ে টানা ২৯ ম্যাচ অপরাজিতের রেকর্ড আর্জেন্টিনার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৪, ২ ফেব্রুয়ারি ২০২২   আপডেট: ১৪:০২, ২ ফেব্রুয়ারি ২০২২
কলম্বিয়াকে হারিয়ে টানা ২৯ ম্যাচ অপরাজিতের রেকর্ড আর্জেন্টিনার

২০১৯ সালে শেষ চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে হেরেছিল আর্জেন্টিনা। এরপর দলটিকে পেছনে ফিরে তাকাতে হয়নি। লিওনেল মেসির দলের অজেয় যাত্রা সেই থেকে চলছে।  

বুধবার তারা হারিয়েছে কলম্বিয়াকে। বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ১-০ গোলে জিতে টানা ২৯ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। 

দলের জয়ে একমাত্র গোলটি করেন লাউতারো মার্টিনেজ। শেষ ম্যাচের থেকে ৬ জনকে পরিবর্তন করে কলম্বিয়ার বিপক্ষে একাদশ সাজান ডাগআউটে ফেরা কোচ লিওনেল স্কালোনি। ম্যাচে ছিলেন না লিওনেল মেসি। কোভিড থেকে সেরে উঠায় এখনই মাঠে ফিরতে চাচ্ছেন না। তরুণ দলকে নিয়ে জিততে সমস্যা হয়নি তাদের।

ম্যাচের ২৯ মিনিটে একমাত্র গোলটি করেন মার্টিনেজ। বামপ্রান্ত থেকে মার্কোস আকুনার ক্রস বাঁ পায়ের জোরাল শটে গোলটি করেন মার্টিনেজ। চিলির বিপক্ষে জয় পাওয়া ম্যাচেও গোল করেছিলেন মার্টিনেজ। তবে ম্যাচে গোল পাওয়ার আরো সুযোগ ছিল আর্জেন্টিনার। ফরোয়ার্ডরা সুযোগগুলো কাজে লাগাতে পারেননি।  

ম্যাচে পুরোটা সময় ছিল তাদের আধিপত্য। প্রায় ৬০ শতাংশ সময় বল নিজেদের নিয়ন্ত্রণে রেখেছিল। বিশ্বকাপ নিশ্চিত হয়ে যাওয়া আর্জেন্টিনা দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে পয়েন্ট তালিকায় দুইয়ে আছে। ১৫ ম্যাচে ১২ জয় ও ৩ ড্রয়ে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। আর্জেন্টিনা ১৫ ম্যাচে ১০ জয় ও ৫ ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। তাদের চেয়ে ৯ পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে ইকুয়েডর। 

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়