ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ফিরমিনো-সালাহর গোলে লিভারপুলের জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫৭, ১৭ ফেব্রুয়ারি ২০২২   আপডেট: ১২:১৮, ১৭ ফেব্রুয়ারি ২০২২
ফিরমিনো-সালাহর গোলে লিভারপুলের জয়

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে জয় পেয়েছে লিভারপুল। মোহাম্মদ সালাহ ও রবার্তো ফিরমিনোর গোলে তারা ২-০ গোলে হারিয়েছে ইতালির ক্লাব ইন্টার মিলানকে।

জয়টা অবশ্য সহজে আসেনি ইংলিশ ক্লাবটির। তাদের বিপক্ষে ঘরের মাঠ গুইসেপে মেয়াজ্জা স্টেডিয়ামে দারুণ লড়াই করে ইন্টার। লিভারপুলের রক্ষণভাগের দারুণ পরীক্ষা নেয় তারা। তাতে গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতি থেকে ফিরে দারুণ কয়েকটি সুযোগ তৈরি করে ইন্টার। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারে না। ৭৪ মিনিটের পর থেকে খেই হারায় তারা।  ৭৫ মিনিটের সময় লিড নেয় লিভারপুল। এসময় কর্নার পায় অলরেডরা। কর্নার থেকে অ্যান্ডি বরার্টসনের উড়িয়ে মারা বলে বক্সের মধ্যে লাফিয়ে উঠে হেড নেন রবার্তো ফিরমিনো। বল তার মাথা ছুঁয়ে দূরের পোস্টের কাছ দিয়ে জালে প্রবেশ করে।

৮৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মোহাম্মদ সালাহ। এ সময় ফ্রি কিক পায় লিভারপুল। ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ডের নেওয়া ফ্রি কিক বক্সের সামনে লাফিয়ে উঠে নিয়ন্ত্রণে নেন ভার্জিল ফন ডাইক। বল তার মাথা ছুঁয়ে চলে আসে সালাহর সামনে। সালাহ শট নেন। বল সবাইকে ফাঁকি দিলে জালে প্রবেশ করে।

এটা ছিল চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগের সপ্তম ম্যাচে তার অষ্টম গোল।

শেষ দিকে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন জেমস মিলনার। যা ছিল তার ক্যারিয়ারের ৮০০তম ম্যাচ। 

শেষ পর্যন্ত ফিরমিনো-সালাহর গোলে ভর করে জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল। এবার অ্যাওয়ে গোলের সুবিধা না থাকলেও এই জয় ২০১৯ সালের চ্যাম্পিয়নদের কোয়ার্টার ফাইনালের পথে বেশ খানিকটা এগিয়ে রেখেছে। ৮ মার্চ ফিরতি লেগে অ্যানফিল্ডে মুখোমুখি হবে দল দুটি।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়