ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

চিকিৎসা করাতে ভারতে যাচ্ছেন মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৭, ২ মার্চ ২০২২   আপডেট: ১৯:০৫, ২ মার্চ ২০২২
চিকিৎসা করাতে ভারতে যাচ্ছেন মাশরাফি

ব্যাকপেইনের জন্য বিপিএলের শুরুতে খেলতে পারেননি মাশরাফি বিন মুর্তজা। একই কারণে শেষ দিকেও ছিটকে যান। এবার আসছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে মাশরাফি খেলবেন লিজেন্ডস অব রূপগঞ্জের সঙ্গে। কিন্তু চোট থেকে এখনো সেরে উঠতে পারেননি, তাই ডিপিএল শুরুর আগে চিকিৎসা করাতে ভারতে যাবেন মাশরাফি।

বুধবার (২ মার্চ) শের-ই-বাংলার সিসিডিএম কার্যালয়ে দলবদল অনুষ্ঠানে ভারতে যাওয়ার বিষয়টি জানিয়েছেন মাশরাফি। ৯ মার্চ তার ডাক্তার দেখানোর কথা রয়েছে। তার মতে চিকিৎসার পর আর কোনো সমস্যা হবে না।

চিকিৎসকের পরামর্শের ওপর নির্ভর করছে মাশরাফির অস্ত্রোপচার। তবে ডিপিএল শুরু হতে খুব একটা দেরি নেই, তাই এখন অস্ত্রোপচারের সম্ভাবনা কম।

মাশরাফি বলেন, ‘আমার এখনো হালকা ব্যাকপেইন আছে। চিকিৎসা করাতে যাচ্ছি। ফিটনেস ধরে রাখতে যেসব কাজ করা দরকার, মাঝেখানে সেসব নিয়ে আমি ট্রেনিং করেছি। খুব বেশি টুর্নামেন্ট ছিল না, তাই খেলার সুযোগ কম ছিল। বিপিএল ছিল, ওই সময় ব্যাকপেইনটা ‍শুরু হয়। চিকিৎসা করার পর আশা করি সমস্যা হবে না।’

সবশেষ বিপিএলে মিনিস্টার ঢাকার হয়ে খেলেছেন মাশরাফি। কিন্তু চোটের কারণে ৪ ম্যাচের বেশি মাঠে নামা হয়নি। মূলত পিঠের চোটেই ছিটকে যান বিপিএল থেকে। তাই এবার ডিপিএলে পূর্ণ ফিট হয়েই নামতে চান ওয়ানডের এই সফল অধিনায়ক।

এর আগে ২০২০ সালের আসরে মাশরাফি খেলেছিলেন শেখ জামাল ধানমন্ডির হয়ে। তবে ওই মৌসুমে মাত্র এক ম্যাচ খেলার পরই করোনা হানা দেয়। এরপর গত বছর টি-টোয়েন্টি ফরম্যাটে টুর্নামেন্টটি আয়োজন করে সিসিডিএম। কিন্তু মাশরাফি তাতে অংশ নেননি।

আজ থেকে শুরু হয়েছে প্রিমিয়ার লিগের দলবদলের আনুষ্ঠানিক প্রক্রিয়া। আগামীকালও চলবে এটি। সরাসরি ও অনলাইন; দুই প্রক্রিয়াতেই ক্রিকেটাররা চুক্তি করতে পারবেন। এই টুর্নামেন্ট মাঠে গড়াবে মার্চের ১৫ তারিখ থেকে। আগের দিন ১৪ মার্চ হবে ট্রফি উন্মোচন। এছাড়া প্রতিটি দল একজন করে বিদেশি ক্রিকেটারকে খেলাতে পারবে।

ঢাকা/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়