ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

রাশিয়ান ও বেলারুশিয়ান খেলোয়াড়দের নিষেধাজ্ঞা ‘অন্যায়’: নাদাল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৬, ২ মে ২০২২  
রাশিয়ান ও বেলারুশিয়ান খেলোয়াড়দের নিষেধাজ্ঞা ‘অন্যায়’: নাদাল

উইম্বলডনে রাশিয়ান ও বেলারুশিয়ান খেলোয়াড়দের নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। আসন্ন চ্যাম্পিয়নশিপসে কর্তৃপক্ষের নেওয়া এমন সিদ্ধান্তকে অন্যায় বললেন ২১টি গ্র্যান্ড স্লামের মালিক রাফায়েল নাদাল।

ইউক্রেনে রাশিয়ান বাহিনীর হামলায় দেশটির ওপর বিভিন্ন নিষেধাজ্ঞা আরোপ করেছে বিশ্বের নানা দেশ। তাদের মিত্র বেলারুশও হামলার জন্য সীমান্ত ব্যবহার করতে দেওয়ায় নিষিদ্ধ। তারই রেশ ধরে উইম্বলডনের দরজা বন্ধ করে দেওয়া হয়েছে এই দুটি দেশের খেলোয়াড়দের।

তাতে করে বিশ্বের দুই নম্বর পুরুষ খেলোয়াড় রাশিয়ার দানিল মেদভেদেভ ও গত বছরের নারী সেমিফাইনালিস্ট বেলারুশের আরিনা সাবালেঙ্কার খেলা হচ্ছে না এই প্রতিযোগিতায়। বিষয়টি ভালো চোখে দেখছেন না নাদাল। তার মতে, অল ইংল্যান্ড ক্লাব সবচেয়ে কঠোর পথ বেছে নিয়েছে। তার আশা, এই নিষেধাজ্ঞায় হস্তক্ষেপ করে একটা প্রশংসনীয় উপায় খুঁজে বের করবে কর্তৃপক্ষ।

স্প্যানিশ তারকা বলেছেন, ‘আমার রাশিয়ান বন্ধুদের জন্য এটা অন্যায়। একদিক থেকে ভাবলে, যুদ্ধে যা ঘটছে সেটা তো তাদের দোষ নয়। তাদের জন্য আমার দুঃখ হচ্ছে। আমি আর কী বলতে পারি। দেখা যাক সামনের দিনে কী হয়। যদি আমরা খেলোয়াড় হিসেবে একটা অবস্থান নিতে পারি। কিছু একটা ভুল হচ্ছে।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়