ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনালে দেখা হবে নাদাল-জোকোভিচের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৭, ২০ মে ২০২২   আপডেট: ১৫:১১, ২০ মে ২০২২
ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনালে দেখা হবে নাদাল-জোকোভিচের

ফ্রেঞ্চ ওপেনের ড্রয়ের মূল আকর্ষণ বর্তমান সময়ের দুই তারকা নোভাক জোকোভিচ ও রাফায়েল নাদালের সম্ভাব্য দ্বৈরথ  নিয়ে। এবার তারা একই অর্ধে পড়েছেন। তাতে করে শুরুর বাধাগুলো পেরোলে একই কোর্টে দুজনের দেখা হবে কোয়ার্টার ফাইনালে। আগামী রোববার থেকে শুরু হচ্ছে এবারের আসর।

গত বছর মহকাব্যিক সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলেন নাদাল ও জোকোভিচ। এবার তাদের লড়াই হতে পারে তারও আগে। সম্ভাব্য এই কোয়ার্টার ফাইনালের বিজয়ী সেমিফাইনালে মুখোমুখি হতে পারেন এই বছর স্বপ্নের মতো কাটানো কার্লোস আলকারাজের। মাদ্রিদ ওপেনের কোয়ার্টার ফাইনালে ২১ বারের গ্র্যান্ড স্লাম জেতা নাদালকে হারান ১৯ বছরের এই তরুণ।

এই বছর এটাই হতে যাচ্ছে জোকোভিচের প্রথম গ্র্যান্ড স্লাম। বছরের প্রথম মেজর টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনে তার খেলা হয়নি। করোনাভাইরাস টিকা না নেওয়ায় মেলবোর্ন বিমানবন্দর থেকেই বিতাড়িত করা হয় ২০ বারের গ্র্যান্ড স্লাম জয়ীকে। সদ্য ইতালিয়ান ওপেন জয়ী এই সার্ব প্রথম রাউন্ডে লড়বেন ইয়োশিহিতো নিশিওকার বিপক্ষে।

পঞ্চম বাছাই নাদাল প্রথম ম্যাচ খেলবেন জর্ডান থম্পসনের বিপক্ষে। সম্প্রতি পায়ের ইনজুরিতে পড়েছেন তিনি, এখন দেখার অপেক্ষা সময়মতো সুস্থ হতে পারেন কি না তিনি। ষষ্ঠ বাছাই আলকারাজের প্রতিপক্ষ একজন কোয়ালিফায়ার।

এদিকে রাশিয়ার ইউক্রেন হামলার পরও রাশিয়ান খেলোয়াড়দের অংশগ্রহণের সুযোগ করে দেওয়ায় রোলাঁ গাঁরোর কোর্টের দেখা যাবে দানিল মেদভেদেভকে। সবকিছু ঠিক থাকলে দুই নম্বর তারকা কোয়ার্টার ফাইনালের প্রতিপক্ষ হিসেবে পেতে পারেন স্বদেশী আন্দ্রে রুবলেভকে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়