ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

জন্মদিনে জভেরেভের মুখোমুখি নাদাল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ৩ জুন ২০২২   আপডেট: ১২:০৯, ৩ জুন ২০২২
জন্মদিনে জভেরেভের মুখোমুখি নাদাল

ফ্রেঞ্চ ওপেনের ১৩টি ফাইনাল খেলে সবগুলোই জিতেছেন রাফায়েল নাদাল। ১৪তম ফাইনালের লক্ষ্যে শুক্রবার বাংলাদেশ সময় ৬-৪৫ মিনিটে কোর্টে নামবেন তিনি, যেদিন তার জন্মদিনও। স্প্যানিশ তারকার ৩৬তম জন্মদিনে প্রতিপক্ষ জার্মান তৃতীয় বাছাই আলেক্সান্দার জভেরেভ।

নোভাক জোকোভিচের সঙ্গে তিন দিন আগে কোয়ার্টার ফাইনালে চার ঘণ্টারও বেশি সময় ধরে খেলে জিতেছেন নাদাল। পায়ের ইনজুরি এখনও সারেনি, বেশ ভালোই ধকল গিয়েছিল তার, ‘গত সাড়ে তিন মাস ধরে যা হয়েছে, আমি শুধু বলতে পারি কিছুই সহজ ছিল না।যদি কোনো উন্নতি না হয় কিংবা ছোট্ট সমাধান, তাহলে এটা হতে যাচ্ছে আমার জন্য খুব কঠিন। এই তো।’

মঙ্গলবার রাতে জোকোভিচের বিপক্ষে রোলাঁ গারোঁয় ১১০তম ম্যাচ জিতেছেন নাদাল। আর দুটি জয় পেলে গ্র্যান্ড স্লাম অর্জনের রেকর্ড ২২ এ নিবেন তিনি। জভেরেভের বিপক্ষে সব মিলিয়ে ৯ ম্যাচ খেলে ৬টি জিতেছেন, ক্লে কোর্টের পাঁচবারের দেখায় চারটি জয়।

২৫ বছর বয়সী জার্মানের প্রথম গ্র্যান্ড স্লাম জয়ের অপেক্ষা এখনও ফুরোয়নি। কিন্তু শীর্ষ দশে থাকা প্রতিপক্ষ স্প্যানিশ তরুণ কার্লোস আলকারেজকে শেষ আটে হারিয়ে আত্মবিশ্বাসী। ২০২০ সালের ইউএস ওপেন ফাইনালিস্ট চার সেটের ওই জয়ে টানা দ্বিতীয়বার ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে। নাদালের বিপক্ষে জিতলে প্রথম স্লাম জয়ের আশা আরও বেড়ে যাবে, মুখোমুখি হতে হবে নরওয়েজিয়ান অষ্টম বাছাই ক্যাস্পার রুড কিংবা ক্রোয়েশিয়ার মারিন চিলিচকে। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়