ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

পিএসজির সঙ্গে চুক্তি করতে কাতারে জিদান!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৫, ১০ জুন ২০২২   আপডেট: ১৫:৫৬, ১০ জুন ২০২২
পিএসজির সঙ্গে চুক্তি করতে কাতারে জিদান!

শেষ মুহূর্তে কোনো কিছু না পাল্টালে পার্ক দে প্রিন্সেসের ডাগআউটে দাঁড়ানোর আনুষ্ঠানিকতা সারতে যাচ্ছেন জিনেদিন জিদান। পিএসজির সঙ্গে চুক্তি করতে কাতারে উড়ে গেছেন ফরাসি লিজেন্ড।

ফরাসি গণমাধ্যম তাদের প্রতিবেদনে বলেছে, কাতারের আমিরদের সঙ্গে বৈঠক শেষে শনিবার চুক্তির ঘোষণা আসতে পারে।

পিএসজি জিদানকে যে বেতনের প্রস্তাব দিয়েছেন, তাতে করে বিশ্বের সবচেয়ে বেশি বেতনভুক্ত কোচ হতে যাচ্ছেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী অধিনায়ক। 

এরই মধ্যে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ জিদানেকে দেশে ফেরার অনুরোধ করেছেন।  আরএমসি স্পোর্টকে তিনি বলেছিলেন, ‘আমি জিনেদিন জিদানের সঙ্গে কথা বলিনি। কিন্তু আমি তার অপরিসীম প্রশংসা করি, খেলোয়াড় ও কোচ হিসেবে। আমরা সত্যিই এমন প্রতিভার একজন অ্যাথলেট ও কোচকে ফরাসি চ্যাম্পিয়নশিপে চাই, যিনি তিনটি বড় কাপ এনে দিতে সক্ষম।’

প্রথম কোচ হিসেবে রিয়ালের সঙ্গে টানা তিনটি চ্যাম্পিয়নস লিগ জেতা জিদানেকে নিয়ে আশাবাদী ম্যাক্রোঁ, ‘আমি কামনা করবো ফরাসি চ্যাম্পিয়নশিপের প্রভাব ও ফ্রান্সের জন্য তিনি ফিরে আসবে এবং একটি বড় ফরাসি ক্লাবে তিনি প্রশিক্ষণ দিলে সেটা হবে দারুণ। আমাকে বলতেই হয় যে ফ্রান্স খেলাধুলা ও ফুটবলের দারুণ একটি দেশ। এই খেলাকে অনেকে ভালোবাসে। আমাদের কাছে গুরুত্বপূর্ণ হলো সেরা (এখানে আছে)।’

ফরাসি লিজেন্ড রিয়ালকে ২০১৬ থেকে ২০১৮ এবং ২০১৯ থেকে ২০২১ সাল পর্যন্ত কোচিং করান। টানা তিনটি চ্যাম্পিয়নস লিগ জেতানোর পাশাপাশি মাদ্রিদ ক্লাবকে দুটি লা লিগা ও দুটি ক্লাব বিশ্বকাপ জেতান। এমন সমৃদ্ধশালী কোচকে তো চাওয়া পিএসজির জন্য স্বাভাবিক। যতদূর জানা গেছে, জিদানেই হতে যাচ্ছেন তাদের কোচ।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়