ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

ইংল্যান্ডের টেস্ট দলে যমজ ভাই, হতে পারে ইতিহাস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫২, ১৬ জুন ২০২২  
ইংল্যান্ডের টেস্ট দলে যমজ ভাই, হতে পারে ইতিহাস

সারে সিমার জেমি ওভারটন প্রথমবার ইংল্যান্ডের টেস্ট দলে ডাক পেলেন, যেখানে আগে থেকেই আছেন তার যমজ ভাই ক্রেইগ ওভারটন।

নিউ জিল্যান্ডের বিপক্ষে হেডিংলিতে ২৩ জুন হতে যাওয়া শেষ টেস্টের জন্য ১৪ জনের দল ঘোষণা করেছে ইংল্যান্ড।

দলে আর কোনো পরিবর্তন নেই। ট্রেন্ট ব্রিজে নিউ জিল্যান্ডকে ৫ উইকেটে হারানো দলটি রেখে দিয়েছে ইংল্যান্ড।

লিডস টেস্টের চূড়ান্ত একাদশে দুজনেই যদি জায়গা পান, তাহলে প্রথম যমজ হিসেবে ইংল্যান্ডের হয়ে একসঙ্গে টেস্ট খেলবেন ২৮ বছর বয়সী ওভারটন ভ্রাতৃদ্বয়।

অস্ট্রেলিয়ার একই দলে স্টিভ ও মার্ক ওয়াহ, নিউ জিল্যান্ডের হামিশ ও জেমস মার্শালের মতো যমজরা একসঙ্গে টেস্ট খেলেছেন। এবার কি ইংল্যান্ডও একই পথে হাঁটে কি না দেখার অপেক্ষা।

ক্রেইগের চেয়ে মাত্র তিন মিনিটের ছোট জেমি এই মৌসুমে দারুণ ফর্মে। কাউন্টি চ্যাম্পিয়নশিপে সারেকে শীর্ষে রাখতে ২১.৬১ গড়ে নেন ২১ উইকেট।

এই সপ্তাহের শুরুতে টন্টনে দুই ভাই মুখোমুখি হন। সমারসেটে ব্যাটিং করার সময় ক্রেইগকে তার ভাইয়ের বাউন্সারে হেলমেটে আঘাত পেয়ে কনকাশনের উপসর্গ নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল।

২০১৭ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছিল ক্রেইগের। এখন পর্যন্ত ৮ টেস্ট খেলে ২১ উইকেট ও ১৮২ রান করেছেন এই বোলিং অলরাউন্ডার। সবশেষ টেস্ট তিনি খেলেন গত মার্চে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

তৃতীয় টেস্টের দল: বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জোনাথন বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, বেন ফোকস, জ্যাক লিচ, অ্যালেক্স লিস, ক্রেইগ ওভারটন, জেমি ওভারটন, ম্যাথু পটস, ওলি পোপ।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়