ঢাকা     বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৭ ১৪২৯ ||  ১২ মহরম ১৪৪৪

অস্ট্রেলিয়ার বিপক্ষে শ্রীলঙ্কার টেস্ট দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২০, ২৫ জুন ২০২২  
অস্ট্রেলিয়ার বিপক্ষে শ্রীলঙ্কার টেস্ট দল ঘোষণা

ফাইল ছবি

টি-টোয়েন্টি সিরিজ জিতেছে অস্ট্রেলিয়া। ওয়ানডে সিরিজ ৩-২ ব্যবধানে জিতেছে শ্রীলঙ্কা। এবার টেস্টের পালা। ২৯ জুন থেকে গলে শুরু হবে প্রথম টেস্ট। টেস্ট সিরিজকে সামনে রেখে শনিবার ১৮ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা।

লেগ স্পিনার জেফরি বন্দরসে সুযোগ পেয়েছেন টেস্ট স্কোয়াডে। ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে টেস্টে খেলতে না পারা পাথুম নিশানকাও জায়গা পেয়েছেন দলে। আছেন অলরাউন্ডার কামিন্দু মেন্ডিস ও চামিকা করুণারত্নে। 

বন্দরসে এখনো কোনো টেস্ট না খেললেও প্রথম শ্রেণির ক্রিকেটে তিনি বেশ অভিজ্ঞ। ২৬.৯২ গড়ে প্রথম শ্রেণির ক্রিকেটে উইকেট নিয়েছেন ২৩৩টি। ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিয়েছেন ৪ উইকেট। তবে ওয়ানডে সিরিজে সর্বোচ্চ ৯ উইকেট শিকার করা দুনিথ ওয়েলালাগে অবশ্য দলে জায়গা পাননি। তিনি আছেন স্ট্যান্ডবাইতে। তার মাত্র ১১টি প্রথম শ্রেণির ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে।

বন্দরসে হচ্ছেন স্কোয়াডে থাকা একমাত্র রিস্ট স্পিনার। বাহাতি স্পিনার হিসেবে আছেন লাসিথ এম্বুলদেনিয়া, প্রাভিন জয়উইকরামা ও রামেশ মেন্ডিস। পেসার হিসেবে আছেন কাসুন রাজিথা, আসিথা ফার্নান্দো, বিশ্ব ফার্নান্দো ও দিলশান মধুশঙ্ক।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দিমুথ করুণারত্নে ও পাথুম নিশানকা হয়তো উদ্বোধনী জুটিতে ব্যাট করতে নামবেন। এছাড়া টপ অর্ডারে আরও আছেন কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুজ, ধনঞ্জয়া ডি সিলভা ও দিনেশ চান্দিমাল।

শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াড:
দিমুথ করুণারত্নে (অধিনায়ক), পাথুম নিশানকা, অশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথুজ, কুশাল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), দিনেশ চান্দিমাল, রামেশ মেন্ডিস, চামিকা করুণারত্নে, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মধুশঙ্ক, প্রাভিন জয়উইকরামা, লাসিথ এম্বুলদেনিয়া ও জেফরি বন্দরসে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়