ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

এশিয়া কাপের দল ঘোষণার জন্য তিনদিন বেশি সময় পেলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৪, ৬ আগস্ট ২০২২   আপডেট: ২২:০৩, ৬ আগস্ট ২০২২
এশিয়া কাপের দল ঘোষণার জন্য তিনদিন বেশি সময় পেলো বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে নুরুল হাসান সোহান ইনজুরিতে পড়েন। এরপর শুক্রবার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ইনজুরিতে পড়েন লিটন কুমার দাস। হাল্কা ইনজুরির সমস্যা আছে অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও তরুণ পেসার শরিফুল ইসলামেরও।

সব মিলিয়ে আসন্ন এশিয়া কাপের দল গঠন করতে গিয়ে গলদঘর্ম হতে হচ্ছে নির্বাচকদের। তাই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দল গঠনের জন্য এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) কাছে তিনদিন বেশি সময় চায়। সেটা অবশ্য পেয়েছে বিসিবি। এশিয়া কাপের জন্য দল ঘোষণা শেষ দিন ৮ আগস্ট। তবে বাংলাদেশ ১১ আগস্টের মধ্যে দল ঘোষণা করতে পারবে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি রাইজিংবিডিকে বলেন, ‘আমাদের দলের সাত-আটজনের চোট সমস্যা দেখা দিয়েছে। তাই দল ঘোষণা করতে আমরা আরও তিন দিন সময় বাড়িয়ে নিয়েছি। ১১ আগস্টের মধ্যে দল ঘোষণা করা হবে।’

সংযুক্ত আরব আমিরাতে ২৭ অগস্ট শুরু হবে এশিয়া কাপ। আর ফাইনাল হবে ১১ সেপ্টেম্বর। টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এবারের আসর হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। ছয়টি দলকে দুই গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। দুই গ্রুপের সেরা দুইটি করে মোট চারটি দল খেলবে সুপার ফোরে।

‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তানের সঙ্গে যুক্ত হবে কোয়ালিফায়ার থেকে উঠে আসা একটি দল। আর ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

এবারের এশিয়া কাপে বাংলাদেশের প্রথম ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে ৩০ আগস্ট। এরপর দ্বিতীয় ম্যাচ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে ১ সেপ্টেম্বর।

প্রতিযোগিতার ম্যাচগুলো হবে আরব আমিরাতের দুবাই ও শারজাহ শহরে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়