ঢাকা     বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১৪ ১৪২৯ ||  ০২ রবিউল আউয়াল ১৪১৪

আমিরাতের টি-টোয়েন্টি লিগে এমআই এমিরেটসে পোলার্ড, বোল্ট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৩, ১২ আগস্ট ২০২২  
আমিরাতের টি-টোয়েন্টি লিগে এমআই এমিরেটসে পোলার্ড, বোল্ট

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে নিলামের আগে নিয়ম অনুযায়ী পাঁচজনের সঙ্গে চুক্তি করে ফেলেছে মুম্বাই ইন্ডিয়ান্সের ফ্র্যাঞ্চাইজি এমআই কেপটাউন। এবার আমিরাতের আইএলটি-টোয়েন্টিতেও দল অনেকটাই গুছিয়ে ফেললো এই ফ্র্যাঞ্চাইজি। 

এমআই এমিরেটস নামে আগামী জানুয়ারির এই প্রতিযোগিতায় অংশ নেবে দলটি। মুম্বাই ইন্ডিয়ান্সের অতীত ও বর্তমান খেলোয়াড়দের নিয়ে সাজানো হয়েছে আবুধাবিভিত্তিক এই ক্লাবের স্কোয়াড। কিয়েরন পোলার্ড, নিকোলাস পুরান, ট্রেন্ট বোল্ট ও ডোয়াইন ব্রাভো বড় তারকাদের কয়েকজন। প্রত্যেকেই আইপিএলে খেলেছেন এই দলটির হয়ে।

আইপিএলে ‘ওয়ান ম্যান টিম’ পোলার্ড। ২০১০ সাল থেকে মুম্বাইয়ের সঙ্গেই আছেন তিনি। ২০২০ সালে দিল্লি ক্যাপিটালস থেকে মুম্বাইয়ে যোগ দেন বোল্ট। শিরোপা জয়ে ওই মৌসুমে নেন ২৫ উইকেট। মুম্বাইকে পঞ্চম ট্রফি জেতানোর ফাইনালে নিউ জিল্যান্ডের পেসার হন ম্যাচসেরা খেলোয়াড়।

লিগের নির্দেশনা মেনে এরই মধ্যে সরাসরি ১৪ জন বিদেশি খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করেছে এমআই এমিরেটস। ১৮ জনের দল পূরণে এবার স্থানীয় খেলোয়াড় খুঁজবে ক্লাবটি।

রিলায়েন্স জিওর চেয়ারম্যান আকাশ আম্বানি বলেছেন, ‘আমি আমাদের ১৪ জনের চমৎকার গ্রুপ নিয়ে আনন্দিত যারা আমাদের এক পরিবারের অংশ হবে এবং এমআই এমিরেটসকে প্রতিনিধিত্ব করবে। আমাদের মূল স্তম্ভের একজন কিয়েরন পোলার্ড এমআই এমিরেটসের সঙ্গে সম্পর্ক ধরে রাখায় আমরা আনন্দিত। ডোয়াইন ব্রাভো, ট্রেন্ট বোল্ট ও নিকোলাস পুরান আবারও আমাদের সঙ্গে যোগ দিচ্ছেন।’

এর আগে বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে এমআই কেপটাউন চুক্তি করে রশিদ খান, লিয়াম লিভিংস্টোন, স্যাম কারান, কাগিসো রাবাদা ও ডিওয়াল্ড ব্রেভিসের সঙ্গে।

এমআই এমিরেটস স্কোয়াড: কিয়েরন পোলার্ড, ডোয়াইন ব্রাভো, নিকোলাস পুরান, ট্রেন্ট বোল্ট, আন্দ্রে ফ্লেচার, ইমরান তাহির, সামিট প্যাটেল, উইল স্মিড, জর্ডন থম্পসন, নাজিবুল্লাহ জাদরান, জাহির খান, ফজলহক ফারুকি, ব্র্যাডলি হুইল, ব্যাড ডি লিডি। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়