ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

সৌরভ গাঙ্গুলির নেতৃত্বে খেলবেন শেবাগ-কাইফ-হরভজনরা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৬, ১২ আগস্ট ২০২২   আপডেট: ১৮:৩৩, ১২ আগস্ট ২০২২
সৌরভ গাঙ্গুলির নেতৃত্বে খেলবেন শেবাগ-কাইফ-হরভজনরা

ফাইল ছবি

স্বাধীনতার প্লাটিনাম জয়ন্তী (৭৫ বছর পূর্তি) পালন করছে ভারত। এই বছরের সেপ্টেম্বরে আয়োজিত হতে যাচ্ছে লিজেন্ডস লিগ ক্রিকেটের (এলএলসি) দ্বিতীয় আসর।

এবার অবশ্য চারটি দল অংশ নিবে। তার মধ্যে ইন্ডিয়া মহারাজাস নামক দলকে নেতৃত্ব দিবেন ভারতের সাবেক অধিনায়ক ও বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। ১৬ সেপ্টেম্বর কলকাতার ইডেন গার্ডেনে অনুষ্ঠিত হওয়া এই ম্যাচে তাদের প্রতিপক্ষ ওয়ার্ল্ড জায়ান্টস টিম। এই দলকে নেতৃত্ব দিবেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ইয়ান মরগ্যান।

এ বিষয়ে লিজেন্ডস লিগের কমিশনার রবী শাস্ত্রী বলেন, ‘একজন গর্বিত ভারতীয় হিসেবে অত্যন্ত তৃপ্তি নিয়ে আমি সবাইকে জানাতে চাই যে, এই বছরের লিজেন্ডস লিগটি আমরা স্বাধীনতার প্লাটিনাম জয়ন্তী উপলক্ষ্যে উৎসর্গ করতে চাই।’

গাঙ্গুলি ছাড়াও ভারত মহারাজাস নামক দলটিতে খেলবেন বীরেন্দর শেবাগ, মোহাম্মদ কাইফ, হরভজন সিং, ইরফান পাঠান ও পার্থিব প্যাটেল। যারা এক সময় সৌরভ গাঙ্গুলির অধিনায়কত্বে খেলেছিলেন। এই দলের হয়ে খেলবেন ভারতের সাবেক বোলার শ্রীশান্থও।

অন্যদিকে মরগ্যানের নেতৃত্বে ওয়ার্ল্ড জায়ান্টসের হয়ে খেলবেন দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস, জন্টি রোডস, ডেল স্টেইন ও হার্সেল গিবস। বাংলাদেশ থেকে আছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। শ্রীলঙ্কা থেকে খেলবেন সনাথ জয়সুরিয়া ও মুত্তিয়া মুরালিধরন। আর অস্ট্রেলিয়া থেকে খেলবেন ব্রেট লি ও মিচেল জনসন।

লিজেন্ডস লিগের প্রথম আসর চলতি বছরের জানুয়ারিতে ওমানে অনুষ্ঠিত হয়েছিল। যেখানে মহারাজা, জায়ান্টস ও এশিয়া লায়ন্স খেলেছিল। এশিয়া লায়নকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল এশিয়া লায়ন্স।

ইন্ডিয়া মহারাজাস দলে আছেন যারা:
সৌরভ গাঙ্গুলি (অধিনায়ক), বীরেন্দ্র শেবাগ, মোহাম্মদ কাইফ, ইউসুফ পাঠান, ইরফান পাঠান, সুব্রহ্মণ্যম বদ্রীনাথ, পার্থিব প্যাটেল (উইকেটরক্ষক), স্টুয়ার্ট বিনি, এস শ্রীশান্থ, হরভজন সিং, নমন ওঝা (উইকেটরক্ষক), অশোক দিন্দা, প্রজ্ঞান ওঝা, অজয় জাদেজা, রুদ্রপ্রতাপ সিং, যোগিন্দর শর্মা ও রীতিন্দর সিং সোধি।

ওয়ার্ল্ড জায়ান্টস দলে আছেন যারা:
ইয়ান মরগ্যান (অধিনায়ক), লেন্ডল সিমন্স, হার্সেল গিবস, জ্যাক কালিস, সনাথ জয়সুরিয়া, ম্যাট প্রায়র (উইকেটরক্ষক), নাথান ম্যাকালাম, জন্টি রোডস, মুত্তিয়া মুরালিধরন, ডেল স্টেইন, হ্যামিলটন মাসাকাদজা, মাশরাফি বিন মোর্তজা, আসগর আফগান, মিচেল জনসন, ব্রেট লি, কেভিন ও’ব্রায়েন ও দীনেশ রামদিন (উইকেটরক্ষক)।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়