ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

‘আমি সর্বকালের সেরা অফস্পিনার, মুরালি-নারিন ধারেকাছে নেই’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৫, ২৪ আগস্ট ২০২২  
‘আমি সর্বকালের সেরা অফস্পিনার, মুরালি-নারিন ধারেকাছে নেই’

আগামী মাসে ৪৩ বছর পূর্ণ হবে ক্রিস গেইলের। অনেকবার অবসরের ‘অ’ উচ্চারণ করলেও ক্রিকেটের কোনও ফরম্যাটকে বিদায় বলেননি। অবশ্য অনেকের বিশ্বাস, গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেলেছেন তিনি। এই বছর হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি যে খেলবেন, সেটা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে তাকে মেরুন জার্সিতে আবারও ওপেনিং করতে দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না।

এর আগে টি-টোয়েন্টি ক্রিকেটের সর্বোচ্চ রান স্কোরার প্রস্তুতি নিচ্ছেন ক্যারিবিয়ানে হতে যাওয়া ৬০ বলের নতুন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ‘সিক্সটি’-তে। এই প্রতিযোগিতার সবচেয়ে বড় তারকা গেইল। সেখানে ব্যাট করতে নামার আগে নিজের বোলিং দক্ষতা নিয়েও কথা বললেন তিনি।

খণ্ডকালীন এই অফস্পিনার নিজেকে বোলিংয়েও বিশ্বসেরা দাবি করেছেন। ইউনিভার্স বস জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফোকে বলেছেন, ‘আপনি জানেন কি? আমার বোলিং সহজাত। মুরালি (মুত্তিয়া মুরালিধরন) নিশ্চিতভাবে আমার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে না। আমার আছে সেরা ইকোনমি, এমনকি এইখানে সুনীল নারিনও আমার ধারেকাছে নেই।’

সত্যিই কি তাই। টি-টোয়েন্টি ১৪৫৬২ রান করে ব্যাটিংয়ে সবার সেরা হলেও বোলিংয়ে কিন্তু বলার মতো কিছু করেননি গেইল। ৪৬৩ টি-টোয়েন্টি খেলে ৭.৬২ ইকোনমি রেটে ৮৩ উইকেট নিয়েছেন। সেখানে মুরালিধরন ১৭৯ উইকেট এবং নারিন নিয়েছেন ৪৬৩ উইকেট, ইকোনমি ৬.০২।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়