ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

অবশেষে বিগ ব্যাশ লিগে ডিআরএস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৩, ২৯ সেপ্টেম্বর ২০২২  
অবশেষে বিগ ব্যাশ লিগে ডিআরএস

ছেলে ও মেয়ে উভয় বিগ ব্যাশ লিগের আসন্ন আসরে প্রথমবার অন্তর্ভুক্ত হচ্ছে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস)। ব্যাশ বুস্ট পয়েন্ট ও এক্স-ফ্যাক্টর বাদ পড়ছে। প্রথমবার মেয়েদের প্রতিযোগিতায় যুক্ত হচ্ছে পাওয়ার সার্জ।

বৃহস্পতিবার বিবিএলে কিছু পরিবর্তনের ঘোষণা দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। শুধু ছেলেদের প্রতিযোগিতায় আনা হচ্ছে ইনিংস ক্লক। দলগুলোকে তাদের ২০ ওভার বল শেষ করতে হবে ৭৯ মিনিটের মধ্যে। স্লো ওভার রেটিং হলে ইনিংসের একটি নির্দিষ্ট সময় চার ফিল্ডারকে বৃত্তের বাইরে রাখার শাস্তি দেওয়া হবে।

বিশ্বের বড় টি-টোয়েন্টি লিগগুলোতে ডিআরএস থাকলেও বিবিএল কর্তৃপক্ষ এটি অন্তর্ভুক্ত করতে দীর্ঘদিন ধরে চেষ্টা করেছে। গত মৌসুমে করোনা মহামারির কারণে তাদের প্রচেষ্টা ব্যর্থ হয়।

ডিআরএস-এর নিয়ম অনুযায়ী দলগুলোকে প্রতি ইনিংসে একটি অসফল রিভিউ দেওয়া হবে এবং রিভিউ করার জন্য ১৫ সেকেন্ড সময় পাবে। আম্পায়ার্স কলে রিভিউ বাতিল হবে না।

ছেলেদের প্রতিযোগিতার প্রতি ম্যাচে ডিআরএস থাকলেও ব্রডকাস্ট ব্যবস্থাপনার কারণে মেয়েদের ৫৯ ম্যাচের কেবল ২৪টিতে এর ব্যবহার হবে, যে ম্যাচগুলো সম্প্রচারের দায়িত্বে থাকবে স্বাগতিক ব্রডকাস্টার চ্যানেল সেভেন।

আগামী ১৩ অক্টোবর শুরু হবে মেয়েদের প্রতিযোগিতা, ছেলেদের লড়াই ১৩ ডিসেম্বর থেকে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়