ঢাকা     শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৯ ||  ০৭ জমাদিউল আউয়াল ১৪১৪

সিলেটের উইকেট নিয়ে এসিসিকে অভিযোগ দিয়েছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১২, ৪ অক্টোবর ২০২২  
সিলেটের উইকেট নিয়ে এসিসিকে অভিযোগ দিয়েছে বাংলাদেশ

সিলেটের গ্রাউন্ড টু যেন স্পিনারদের স্বর্গরাজ্য। নারী এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচ থেকেই বল নিচু হয়ে আসে, হুট করে ঢুকে যায় ভেতরে কিংবা টার্ন করে বেরিয়ে যায়। পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে নিজেদের চেনা ভূমিতে এমন অচেনা উইকেটে বিধ্বস্ত হয়েছে বাংলাদেশ। এমন মন্থর উইকেট নিয়ে অভিযোগও জানিয়েছে টিম ম্যানেজম্যান্ট।

বাংলাদেশ নয় শুধু এই উইকেট নিয়ে পাকিস্তানও ক্ষুদ্ধ। দলটির ওপেনার ব্যাটার সিদরা আমিন বলেছিলেন এটি আদর্শ উইকেট নয়। বাংলাদেশ দলের প্রধান কোচ এ কে এম মাহমুদ নিশ্চিত করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে (এসিসি) আনুষ্ঠানিক অভিযোগ জানানোর কথা।

মঙ্গলবার সিলেটে সাংবাদিকদের মাহমুদ বলেন, ‘কালকে (সোমবার) আমাদের ম্যানেজার আম্পায়ারস রিপোর্টে এটা নিয়ে রিপোর্ট দিয়েছে। উইকেট নিয়ে কথা হয়েছে। এটা এসিসির টুর্নামেন্ট, আমরা তো অবশ্যই রিপোর্ট তাদের কাছেই দিয়েছি।’

এমন উইকেট এর আগে স্থানীয় ক্রিকেটেও দেখেননি বলে মন্তব্য করেন মাহমুদ, ‘এটা (সিলেট) যেহেতু আমার হোম ডিস্ট্রিক্ট। আমি স্থানীয় ক্রিকেটেও এরকম উইকেট দেখিনি। এটা মেয়েদের ক্রিকেটের জন্য, আমাদের যে এফটিপি ট্যুর আছে, যে কাজগুলো আছে, আমাদের বিশ্বকাপ আছে দক্ষিণ আফ্রিকায়— সব মিলিয়ে আমাদের মনোবল ও প্রস্তুতির জন্য এটা পিছিয়ে দেওয়ার জন্য যথেষ্ট।’

বাংলাদেশ নারী দলের কোচিংয়ে আসার আগে সিলেট বিভাগের বিসিবির নিয়োগপ্রাপ্ত কোচ হিসেবে কাজ করেছেন দীর্ঘদিন। এখানকার উইকেট নিয়ে ধারণা থেকেই বলেছেন মাহমুদ।

বাংলাদেশ এই ম্যাচে আগে ব্যাটিং করে মাত্র ৭০ রান করে। মাত্র ৩ রানে হারায় ৩ উইকেট। পাওয়ার প্লেতে আসে ৩ উইকেটে ১২ রান। এসব সংখ্যাই বলে দেয় উইকেটের অবস্থা। তবে বাংলাদেশ আরও ভালো পারতো বলে মনে করেন মাহমুদ। জানিয়েছেন ক্রিকেটারদের পারফরম্যান্স খারাপ ছিল।

সিলেট/রিয়াদ/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়