ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

থাই ধাক্কার পর পাকিস্তানের শিকার প্রতিদ্বন্দ্বী ভারত 

সাইফুল ইসলাম রিয়াদ, সিলেট থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫০, ৭ অক্টোবর ২০২২   আপডেট: ১৭:৪৫, ৭ অক্টোবর ২০২২
থাই ধাক্কার পর পাকিস্তানের শিকার প্রতিদ্বন্দ্বী ভারত 

ভারত-পাকিস্তান ম্যাচের দৃশ্য

প্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে জয় নিশ্চিতের পর পিচের পাশে দাঁড়িয়ে উদযাপনে মত্ত পাকিস্তান দল। একজকে আরেকজনে কোলে তুলে নিচ্ছেন আনন্দে। বার বার মেলাচ্ছেন হাতে, পিঠ চাপড়ে দিচ্ছেন একে অপরকে। থাইল্যান্ডের বিপক্ষে হারের পর জয়টা বড্ড প্রয়োজন ছিল পাকিস্তানের। ১৩ রানের এই জয় এলো ভারতের মতো চির প্রতিদ্বন্দ্বীর বিপক্ষেই।

১৮ বলে প্রয়োজন ছিল ৪৩। তিন ছয় এক চারে ব্যবধান অর্ধেকে নিয়ে আসেন উইকেটরক্ষক ব্যাটসম্যান রিচা ঘোষ। নিয়মিত উইকেট হারানোর পর রিচার ঝড়ে টান টান উত্তেজনাপূর্ণ ম্যাচের আভাস দেয়।

কিন্তু হলো না, সাদিয়া ইকবালকে এক ছয় এক চারের পর স্লগ সুইপ করতে গিয়ে ধরা পড়েন আলিয়ার হাতে। রাগে ব্যাট পায়ে বাড়ি দেন রিচা। উল্লাসে ফেটে পড়ে পাকিস্তান। রিচার আউটে ভারতের জয়ের শেষ সম্ভাবনাটুকুও শেষ হয়ে যায়।

টস জিতে আগে ব্যাটিং করে ৬ উইকেটে ১৩৭ রান করে পাকিস্তান। রান তাড়ায় নেমে ভারত সবকটি উইকেট হারায় ১২৪ রানে। ব্যাটিং-বোলিংয়ে অলরাউন্ডিং পারফর্ম করে ম্যাচসেরার পুরস্কার পান নিদা দার।

ব্যাটিংয়ের মতো বোলিং ফিল্ডিংয়েও পাকিস্তান ছিল দুর্দান্ত। বাউন্ডারি লাইনে দারুণ দারুণ সব ক্যাচ ধরেছে বিসমাহ মারুফ বাহিনী। ভারতের ৭ ব্যাটসম্যান আউট হয়েছেন ক্যাচ দিয়ে। মাত্র ১টি ক্যাচ পড়েছে, সেটি অবশ্য খুব সহজ ছিল না। শরীরি ভাষায় বোঝাই যায়নি তারা আগের দিন থাইল্যান্ডের কাছে হেরেছে।

ম্যাচ শেষ ওভারে গেলেও নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ থেকে ভারত আগেই দূরে সরে যায়। শেষ দিকে রিচা ঝড়ে ব্যবধান কমে। রিচা ৩ ছয়ে ১৩ বলে ২৬ রান করেন। ২০ রান করেন দায়লান হেমালতা। স্মৃতি মান্দানা ক্রিজে থিতু হয়েও ফেরেন ১৭ রানে। এ ছড়া দীপ্তি শর্মা করেন ১৬ রান।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন নাশরা সান্ধু। ২ উইকেট করে নেন সাদিয়া ও নিদা দার। ১টি করে উইকেট নেন আইমান আনওয়ার ও তুবা হাসান।

এর আগে পাকিস্তান ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করে। তবে রানের গতি ছিল ধীর। নিদা দারের অপরাজিত ফিফটিতে চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারে। নিদা ৩৭ বলে ৫৬ রান করে অপরাজিত ছিলেন। টি-টোয়েন্টিতে এটি তার সপ্তম ফিফটি। ৩২ রান আসে অধিনায়ক বিসমাহর ব্যাট থেকে। তাতেই ১৩৮ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দিতে পারে পাকিস্তান।

ভারতের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন দীপ্তি। ২ উইকেট নেন পূজা ভস্ত্রকার । ১টি উইকেট নেন রেনুকা সিং।

ভারতের হারের মধ্য দিয়ে এশিয়া কাপের এবারের আসরের সব দলই হারের স্বাদ পেয়েছে। এবার ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ। আগামীকাল শনিবার দুপুর দেড়টায় মুখোমুখি হবে দুই দল।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়