ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘গিটার দাও, গান গেয়ে শোনাবো’ -সংবাদ সম্মেলনে ভারতের জেমিমাহ

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৩, ৮ অক্টোবর ২০২২   আপডেট: ১৯:৪৭, ৮ অক্টোবর ২০২২
‘গিটার দাও, গান গেয়ে শোনাবো’ -সংবাদ সম্মেলনে ভারতের জেমিমাহ

ভারতের ব্যাটার জেমিমাহ রদ্রিগেজ

যে রাধে, সে চুলও বাঁধে। বহু গুণে গুণান্বিত ভারতের ব্যাটার জেমিমাহ রদ্রিগেজ। হকি খেলায় ছিলেন পারদর্শী, এখন থিতু হয়েছেন ক্রিকেটে। গাইতে পারেন গানও। সেই গানের ভিডিও নিজেই পোস্ট করেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

নারী এশিয়া কাপ কাভার করতে আসা সাংবাদিকদের কারই অজানা নয় জেমিমাহ গায়কি গুণের কথা। তাইতো বাংলাদেশের বিপক্ষে ম্যাচ জয়ের পর সংবাদ সম্মেলন শেষে গান শুনতে চাইলেন এক সংবাদকর্মী।

জেমিমাহও কম যান না, হাসতে হাসতে বললেন, ‘আমাকে গিটার দাও, আমি গান গাইব।’

জেমিমাহ ভালো করেই জানেন সাংবাদিকরা গিটার নিয়ে মাঠে আসেন না, গান না গাওয়ার জন্যই তিনি গিটার চেয়ে বসলেন।

পাকিস্তানের বিপক্ষে হারের পর বাংলাদেশকে হারিয়ে আবার জয়ে ফিরেছে ভারত। ৫ ম্যাচে ভারতের ৪ জয়ের পেছনে এই জেমিমার ভূমিকা অনেক বড়। ২ ফিফটিতে এখন পর্যন্ত এশিয়া কাপে সর্বোচ্চ ১৮৮ রান করা ব্যাটার তিনি।

হাসি-আড্ডা-গানে জেমিমাহ যেন ভারতের ড্রেসিং রুমের প্রাণ। নিজেই বলছিলেন নিজের এই গুণের কথা, ‘আমি সহজাতভাবে মজা করতে ভালোবাসি। যেখানেই যাই আমি পরিবেশটাকে চাঙ্গা করে রাখতে পছন্দ করি। শৈশব থেকেই এমন অভ্যাস আমার। আমার হাতে চিড় ধরেছিল সেজন্য প্রায় দেড় মাস গিটার স্পর্শ করতে পারিনি। এখন অবশেষে সেটা পারছি। কাজেই এটা আমার মানসিক ক্লান্তি দূর করতে সাহায্য করে।’

তার মতে মাঠের বাইরের এই আড্ডা তাদের মাতিয়ে রাখে। চাঙ্গা করে মানসিকতা। ব্যাখা দিতে এবার যেন বনে গেলেন দার্শনিক, ‘আমাদের দলে অনেক তরুণী আছে। একই বয়েসের অনেকে আছে। সবাই মিলে আড্ডা দেওয়া, ভালো সময় কাটানো এটা জরুরি হয়ে পড়ে। আমার মনে হয় প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলতে হলে ক্রিকেটের বাইরে একটা ভারসাম্যপূর্ণ জীবন দরকার। এটা মাঠেও সতেজ থাকতে কাজে দেয়।’ -এভাবেই বলছিলেন জেমিমাহ।

সিলেট/রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়