ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ট্রফির লড়াইয়ে টস হেরে ফিল্ডিংয়ে ভারত 

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ১৫ অক্টোবর ২০২২   আপডেট: ১৩:৩৬, ১৫ অক্টোবর ২০২২
ট্রফির লড়াইয়ে টস হেরে ফিল্ডিংয়ে ভারত 

নারী এশিয়া কাপের ফাইনালে ট্রফির লড়াইয়ে মুখোমুখি হযেছে ভারত-শ্রীলঙ্কা। এই ম্যাচে টস হেরে ফিল্ডিং করবে ভারত। 

এশিয়া কাপে এই নিয়ে পঞ্চমবার ফাইনালে মুখোমুখি ভারত-শ্রীলঙ্কা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শনিবার (১৫ অক্টেবর) দুপুর দেড়টায় দুই দলের ট্রফির লড়াই শুরু হবে। 

চলতি টুর্নামেন্টে ফেভারিট হিসবেই খেলতে আসে ভারত। পাকিস্তানের বিপক্ষে একমাত্র হার ছাড়া প্রতিটি ম্যাচেই জিতেছে দাপটের সঙ্গে। অন্যদিকে হার দিয়ে শুরুর পর নাটকীয়ভাবে ম্যাচ জিতে ফাইনালে জায়গা করে নিয়েছে লঙ্কানরা। বিদায় করেছে স্বাগতিক ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ এবং ট্রফির অন্যতম দাবিদার পাকিস্তানকে।

গ্রুপপর্বে শ্রীলঙ্কাকে উড়িয়ে দেওয়া ভারত অধিনায়ক হারমনপ্রীত ফাইনালের আগে পা রাখছেন মাটিতেই, ‘আপনি যখন দারুণ কিছু অর্জন করবেন, তখন আপনার কাছে প্রত্যাশার মাত্রাটা বেশি থাকবে। ধারাবাহিকভাবে ভালো ক্রিকেট চালিয়া যাওয়া আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। জানি, আমরা ইতিহাস তৈরি করছি। কিন্তু কালকে নতুন ম্যাচ। ফলে নতুন করে সবকিছু শুরু করতে হবে। আমাদের ইতিবাচক থাকতে হবে।’

অন্যদিকে শ্রীলঙ্কাও চাইছে তাদের ইতিবাচক খেলাটা খেলতে। অধিনায়ক চামারি আতাপাত্তু বলছেন, ‘১৪ বছর পর আমরা ফাইনাল খেলছি। ভারত নিঃসন্দেহে ফেভারিট দল। তারা গত তিন-চার সপ্তাহ ধরে, বিশেষ করে ইংল্যান্ডে ভালো খেলে এসেছে। আমরাও ভালো ক্রিকেট খেলতে চাই। আমি সবসময় ইতিবাচক খেলার চেষ্টা করি। এটা আমার গেমপ্ল্যান। আমার দলকেও একই কথা বলি, ইতিবাচক খেলতে।’

মুখোমুখি দেখায় শ্রীলঙ্কার বিপক্ষে ভারত বেশ এগিয়ে। ২২ ম্যাচে ১৭টি জয়। ফাইনালের মঞ্চে কাগজ-কলমে এসব পরিসংখ্যান এগিয়ে রাখলেও চাপ হয়ে দাঁড়াতে পারে। যে সেরাটা খেলবে তার হাতেই উঠবে সোনালি ট্রফি। আবহাওয়াবার্তায়ও বৃষ্টির সম্ভাবনা নেই। বৃষ্টিতে ভেসে গেলেও থাকছে রিজার্ভ ডে।

সিলেট/রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়