ঢাকা     মঙ্গলবার   ১৪ মে ২০২৪ ||  চৈত্র ৩১ ১৪৩১

হেসেখেলে ভারতের ডাচ বধ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২২, ২৭ অক্টোবর ২০২২   আপডেট: ১৭:৫৩, ২৭ অক্টোবর ২০২২
হেসেখেলে ভারতের ডাচ বধ

প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে মুখোমুখি হওয়া ম্যাচটি স্মরণীয় করে রাখতে পারলো না নেদারল্যান্ডস। বিরাট কোহলিদের তেজস্বী পারফরম্যান্সে স্রেফ উড়ে গেছে ডাচরা।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডের হাউসফুল গ্যালারিতে প্রথমবার খেলার অভিজ্ঞতা হয়েছে নেদারল্যান্ডসের। প্রায় ৪৮ হাজার দর্শকের উপস্থিতিতে নিজেদের স্নায়ু স্থির রেখে বোলিং ঠিকঠাক করেছিল নেদারল্যান্ডস।

ভারতকে ১৭৯ রানে আটকে লক্ষ্য নাগালের বাইরে যেতে দেয়নি তারা। কিন্তু ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে ৯ উইকেটে ১২৩ রানের বেশি করতে পারেনি নেদারল্যান্ডস। ৫৬ রানের জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় জয় তুলে নিয়েছে ভারত।

নেদারল্যান্ডসের অধিনায়ক স্কট এডওয়ার্ডস বলেছেন, ‘এতো উন্মাদতা ও এতো দর্শকদের সামনে প্রথমবার খেলছি। এটা আমাদের জন্য বিরাট অভিজ্ঞতা। তাদের সামনে সত্যিই ১৮০ রান করা কঠিন। তাদের ব্যাটিং অর্ডার অনুযায়ী আমরা ভালো বোলিং করেছি।’

ম্যাচ সেরা নির্বাচিত হওয়া সূর্যকুমার যাদব মাঠে নামার আগ পর্যন্ত বোলিং নিয়ন্ত্রণে ছিল নেদারল্যান্ডসের। সুর্যকুমার ২২ গজে শেষ দিকে ঝড় তোলেন। ২৫ বলে ৫১ রান করেন ৭ চার ও ১ ছক্কায়। এছাড়া ফিফটি পেয়েছেন বিরাট কোহলিও।

পাকিস্তান ম্যাচের নায়ক কোহলি ৪৪ বলে ৬২ রান করেছেন ৩ চার ও ২ ছক্কায়। এছাড়া রানে ফেরা রোহিত ৩৯ বলে ৫৩ রান করেন। তবে ফর্মে ফিরতে পারেননি রাহুল। ১২ বলে ৯ রানে থেমে যায় তার ইনিংস। তৃতীয় উইকেটে বিরাট-সূর্যাকুমারের ৪৮ বলে ৯৫ রানের জুটি ডাচদের থেকে ম্যাচ ছিনিয়ে নেয়।

নানা পথ পেরিয়ে সুপার টুয়েলভে জায়গা পাওয়া নেদারল্যান্ডের ব্যাটিং একদমই ভালো হয়নি। বিশের ঘর পৌঁছেছেন কেবল টিম প্রিঙ্গেল। ১৫ বলে ২০ রান করেন ১টি করে চার ও ছক্কায়। এছাড়া ১৬ রানের তিনটি ইনিংস খেলেন ম্যাক ও’কড, বাস ডি লিড ও শাইরাজ আহমেদ। ১৭ রান এসেছে বাংলাদেশের বিপক্ষে ফিফটি পাওয়া কলিন আরেকমারনের থেকে।

ভারতের হয়ে বল হাতে ২টি করে উইকেট পেয়েছেন ভুবনেশ্বর কুমার, আর্শদ্বীপ সিং ও অক্ষর প‌্যাটেল। ভারতের পরবর্তী ম্যাচ ৩০ অক্টোবর পার্থে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। নেদারল্যান্ডসও একই দিনে একই মাঠে খেলবে পাকিস্তানের বিপক্ষে।

ইয়াসিন/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়