ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অবসরে গেলেও মাশরাফির চোখে মুশফিক সবসয়মই চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৯, ২৩ নভেম্বর ২০২২   আপডেট: ২০:০৪, ২৩ নভেম্বর ২০২২
অবসরে গেলেও মাশরাফির চোখে মুশফিক সবসয়মই চ্যাম্পিয়ন

অনেকদিন থেকেই টি-টোয়েন্টি সংস্করণে রানের দেখা পাচ্ছিলেন না মুশফিকুর রহিম। কেবল অভিজ্ঞতার বিচারেই টিকে ছিলেন। কোথায় গিয়ে দাঁড়ি টানতে হবে তা বুঝে ফেলায় গত সেপ্টেম্বরে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়ে নেন মুশফিক। তবে ঘরোয়া ক্রিকেট চালিয়ে যাবেন সেই ঘোষণা দিয়ে রেখেছিলেন।

বিপিএলই একমাত্র প্রতিযোগিতা যেখানে টি-টোয়েন্টি চালিয়ে যাওয়ার সুযোগ মুশফিকের। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এ প্রতিযোগিতায় তার কদর একটুও কমেনি তা বোঝা গেল আজকের খেলোয়াড় ড্রাফটে। বিপিএলের নবম আসরের প্লেয়ার্স ড্রাফট বুধবার রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়। ‘এ’ ক‌্যাটাগরিতে থাকা মুশফিকুর রহিম দ্বিতীয় ডাকেই খুঁজে পান ঠিকানা। ৮০ লাখ টাকা পারিশ্রমিকে তাকে দলে ভেড়ায় মাশরাফি বিন মুর্তজার সিলেট স্ট্রাইকার্স। অবসর নিয়ে নিলেও মুশফিক এখনও এই ফরম‌্যাটে চ‌্যাম্পিয়ন ক্রিকেটার বলে মনে করেন সিলেটের স্ট্রাইকার্সের অধিনায়ক মাশরাফি।

বিপিএলের চারবারের চ‌্যাম্পিয়ন অধিনায়ক মাশরাফি প্লেয়ার্স ড্রাফটের পর বলেছেন, ‘মুশফিক সবসময় চ্যাম্পিয়ন। মুশফিক যেকোন ম্যাচে, যেকোন সময়, যেকোন মুহূর্তে পরিবর্তন করতে পারে। ও সবসময় সেরাটা দিয়ে আসছে।’

নিজেদের প্রথম ডাকেই মুশফিককে প্রায় কোটি টাকা দিয়ে কিনেছে সিলেট। তাকে দলে পাওয়ার উচ্ছ্বাস ঝরল মাশরাফির কণ্ঠে। কিন্তু পারফরম‌্যান্সের নিশ্চয়তা মাশরাফি দিতে পারছেন না। নির্দিষ্ট দিনে মুশফিক কতোটা গুছিয়ে নিতে পারেন সবকিছু নির্ভর করছে তার ওপরই, ‘খেলোয়াড় হিসেবে মুশফিক কেমন এই প্রশ্ন মনে হয় না এখানের কারও আছে। এখন কেমন করবে সেই নিশ্চয়তা তো আসলে কেউ দিতে পারে না। তবে আমাদের প্রথম পছন্দই ছিল মুশফিক। যে পরিকল্পনা ছিল সেটা অনুযায়ীই পেয়েছি আমরা। এটা দলের জন্য খুব ভালো হয়েছে। কিন্তু একজন খেলোয়াড়ের কি কোন নিশ্চয়তা আছে? অনফিল্ডে কেমন খেলবে সেটা নির্ভর করে ওইদিনের উপর।’

সিলেট মাশরাফির নেতৃত্বে নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছে। বিপিএলের ইতিহাসে সিলেট একবারই প্রতিযোগিতার ফাইনাল খেলেছিল। এরপর নিয়মিত ফ্র্যাঞ্চাইজি বদল, নানা অসঙ্গতির কারণে ভালো করতে পারেনি সিলেট। এবার মাশরাফির নেতৃত্বে ভালো কিছুর প্রত‌্যাশায় সিলেট।

মাশরাফিও তাদের হতাশ করতে চান না, ‘এখানে প্রত্যেকটা দলই আসলে চ্যাম্পিয়ন হওয়ার জন্য খেলবে। চ্যাম্পিয়নের তো কোন নিশ্চয়তা দেয়া যায় না, এটার নিশ্চয়তা নাইও। যত ভালো দলই করেন না কেন চ্যাম্পিয়নের কোন নিশ্চয়তা নেই। অনফিল্ডে যারা ভালো খেলবে তাদের সুযোগ ভালো থাকবে।’

সিলেট স্ট্রাইকার্স:
সরাসরি চুক্তি- মাশরাফি বিন মুর্তজা, মোহাম্মদ আমির, মোহাম্মদ হারিস, থিসারা পেরেরা, ধনাঞ্জয়া ডি সিলভা, রায়ান বার্ল, কামিন্দু মেন্ডিস ও কলিন অ্যাকারম্যান।

ড্রাফট থেকে- মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত, রেজাউর রহমান রাজা, নাবিল সামাদ, তৌহিদ হৃদয়, রুবেল হোসেন, টম মোরেস, গুলবাদিন নাইব, জাকির হাসান, নাজমুল ইসলাম অপু, আকবর আলী, মোহাম্মদ শরিফুল্লাহ ও তানজিম হাসান সাকিব।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়