ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

তেজনারায়ণ-ব্যালান্সের ইতিহাস গড়া টেস্ট ড্রয়ে শেষ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৪৯, ৮ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ২৩:৫০, ৮ ফেব্রুয়ারি ২০২৩
তেজনারায়ণ-ব্যালান্সের ইতিহাস গড়া টেস্ট ড্রয়ে শেষ

জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টেস্টটি ড্র হয়েছে। সম্ভবনা জাগিয়েও জয় তুলে নিতে পারেনি উইন্ডিজ।

আজ বুধবার পঞ্চম ও শেষ দিনে জিম্বাবুয়েকে ২৭২ রানের টার্গেট ছুড়ে দেয় সফরকারীরা। এই টার্গেট তাড়া করতে নেমে ৮৩ রানেই ৪ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৩৪ রান তোলার পর ম্যাচটি ড্র হয়।

জিম্বাবুয়ের হয়ে চামু চিবাবা ৩১, ইনোসেন্ট কাইয়া ২৪, তাফাদজওয়া সিগা অপরাজিত ২৪ রান করে ড্র করতে ভূমিকা রাখেন। বল হাতে উইন্ডিজের গুদাকেশ মোতি ৪টি ও রোস্টন চেজ ২টি উইকেট নেন।

তার আগে ওয়েস্ট ইন্ডিজ তাদের দ্বিতীয় ইনিংসে রেয়মন রেইফার ৫৮ ও জারমিনে ব্ল্যাকউড ৫৭ রানের ইনিংসে ভর করে ৫ উইকেট হারিয়ে ২০৩ রান করে ইনিংস ঘোষণা করে। বল হাতে ওয়েলিংটন মাসাকাদজা ৩টি ও ব্রাড ইভান্স ২টি উইকেট নেন।

বুলাওয়েতে ওয়েস্ট ইন্ডিজ আগে ব্যাট করে তেজনারায়ণ চন্দরপলের ইতিহাস গড়া অপরাজিত ২০৭ ও ক্রেইগ ব্রেথওয়েটের ১৮২ রানের ইনিংসে ভর করে ৪৪৭ রান তুলে ইনিংস ঘোষণা করে। এরপর দুই দেশের হয়ে সেঞ্চুরি করে ইতিহাস গড়া গ্যারি ব্যালান্সের ১৩৭ রানের ইনিংসে ভর করে জিম্বাবুয়ে তাদের প্রথম ইনিংসে ৯ উইকেটে ৩৭৯ রান তুলে ইনিংস ঘোষণা করে।

৬৮ রানের লিড পেয়ে দ্বিতীয় ইনিংসে ২০৩ রান তুলে আবারও ইনিংস ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ। এরপর জিম্বাবুয়েকে চেপে ধরেও জয় তুলে নিতে পারেনি ক্যারিবিয়ানরা। ড্রয়ের মধ্য দিয়ে শেষ হয় তেজনারায়ণ ও ব্যালান্সের ইতিহাস গড়া বুলাওয়ে টেস্ট।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়