ঢাকা     রোববার   ২১ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৮ ১৪৩১

পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক পুরস্কার পাচ্ছেন বাবর আজম

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৭, ২১ মার্চ ২০২৩   আপডেট: ১২:৩২, ২১ মার্চ ২০২৩
পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক পুরস্কার পাচ্ছেন বাবর আজম

পাকিস্তান ক্রিকেটে অধিনায়ক হিসেবে ও ব্যক্তিগত পারফরম্যান্স দিয়ে অবদান রাখায় দেশটির তৃতীয় সর্বোচ্চ বেসামরিক পুরস্কার ‘সিতারা-ই-ইমতিয়াজ’ পাচ্ছেন বাবর আজম। ২৮ বছর বয়সী এই ক্রিকেটার সবচেয়ে কম বয়সে পেতে যাচ্ছেন এই পুরস্কার।

অবশ্য এই পুরস্কারে যে তিনি ভূষিত হতে যাচ্ছেন সেটা আগেই জানা গিয়েছিল। এবার সরকার থেকে পুরস্কার গ্রহণের দিনক্ষণ ঘোষণা করা হয়েছে। আগামী ২৩ মার্চ বৃহস্পতিবার ‘পাকিস্তান দিবস’ উদযাপনের দিন তার হাতে তুলে দেওয়া হবে মর্যাদাকর এই পুরস্কার।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অংশ নিতে জাতীয় দল থেকে ছুটি নিবেন তিনি। শুক্রবার (২৪ মার্চ) থেকে নিরপেক্ষ ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে আফগানিস্তানের বিপক্ষে শুরু হবে পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজ।

বাবর আজম পাকিস্তানের তরুণ ক্রিকেটারদের আদর্শ হয়ে উঠেছেন গেল কয়েক বছর ধরে। এই পুরস্কার ক্রিকেট ও দেশের প্রতি তার নিবেদন, কঠোর পরিশ্রমেরই ফল।

অবশ্য বাবর আজমের আগে এই পুরস্কার আরও বেশ কয়েকজন ক্রিকেটার পেয়েছেন। সেই তালিকায় আছেন সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হক, ইউনিস খান, শহীদ আফ্রিদি ও সরফরাজ আহমেদ।

তাদের আগে মাত্র চারজন ক্রিকেটার পেয়েছিলেন মর্যাদাকর এই পুরস্কার। তারা হলেন- মোহাম্মদ ইউসুফ (২০১১), সাঈদ আজমল (২০১৫), জাভেদ মিয়াঁদাদ (১৯৯২) ও ইনজামাম-উল হক (২০০৫)।

বাবরের আগে সরফরাজ আহমেদ সবচেয়ে কম বয়সী ক্রিকেটার হিসেবে পেয়েছিলেন সিতারা-ই-ইমতিয়াজ পুরস্কার।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়