ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

আড়াল হবে না আফিফরা, পরীক্ষা নতুনদের: প্রধান নির্বাচক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৯, ২২ মার্চ ২০২৩   আপডেট: ১৮:৫১, ২২ মার্চ ২০২৩
আড়াল হবে না আফিফরা, পরীক্ষা নতুনদের: প্রধান নির্বাচক

বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে প্রথম টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করে ইতিহাস গড়েছে বাংলাদেশ। মাসের মাঝামাঝিতে এই সাফল্যের পর মাসের শেষে লাল সবুজের প্রতিপক্ষ আয়ারল্যান্ড। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের এই সিরিজের জন্য দলে রদবদল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তিন ম্যাচের এই সিরিজ থেকে বাদ পড়েছেন চারজন। আর প্রথমবার ডাক পেয়েছেন জাকের আলী অনিক-রিশাদ হোসেন। বাদ পড়াদের মধ্যে অন্যতম হলে আফিফ হোসেন ধ্রুব ও নুরুল হাসান সোহান। এ ছাড়া ইংল্যান্ড সিরিজে সুযোগ পাওয়া রেজাউর রহমান রাজা-তানভীর ইসলামও বাদ পড়েছেন। দলে ফেরেন পেসার শরিফুল ইসলাম।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন গণমাধ্যমে পাঠানো এক ভিডিও বার্তায় জানিয়েছেন বাদ পড়া কেউই তাদের চোখের আড়াল হবে না। অর্থ্যাৎ জাতীয় দলের আশেপাশেই থাকবেন, থাকবেন নির্বাচকদের আতসি কাঁচের নিচে। ঘরোয়া ক্রিকেটে পারফম্যান্স করলেই আবার খুলবে দরজা।

ঘরের মাঠে আইরিশদের বিপক্ষে নতুনদের পরখ করে দেখতে চায় ম্যানেজম্যান্ট। বিশ্বকাপে নজর রেখে বিকল্প তৈরিতে মনোযোগী স্বাগতিকরা। সেই সুবাদে দলে নেওয়া হয়েছে ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করা অনিক। এ ছাড়া রিশাদ জাতীয় দলের অনুশীলনে বোলিং করতেন সাকিবদের। ম্যানেজম্যান্ট লেগ স্পিনার চাওয়ায় তাকে রেখেছেন নির্বাচকরা।

প্রধান নির্বাচক জাকের-রিশাদকে নিয়ে বলেন, ‘জাকেরকে আমরা ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স বিবেচনা করে নিয়েছি। ‘এ’ দলেও সে ভালো করেছে। যেহেতু আয়ারল্যান্ডের সঙ্গে খেলা, আমরা রিশাদকে একটু দেখতে চাই। ম্যানেজম্যান্টও একজন লেগ স্পিনার চাচ্ছিল। সে জন্যই তাকে নেওয়া। সে আমাদের এইচপির সঙ্গে অনেকদিন কাজ করেছে। আশা করি যারা নতুন এসেছে, তারা যেন সুযোগটা কাজে লাগায়।’

‘ইংল্যান্ডের সঙ্গে আমরা খুবই সফল একটা সিরিজ খেলেছি। আমাদের ক্রিকেটের জন্য মাইলফলক। এখন আয়ারল্যান্ডের বিপক্ষে কিছু প্লেয়ারকে দেখার সুযোগ তৈরি হয়েছে। যে কারণে আমরা কিছু ক্রিকেটার পরিবর্তন করেছি। যারাই এই সিরিজে নেই, তারা চোখের আড়াল হবে না। তাদের জন্য সুযোগ আসবে। আমরা বিশ্বকাপের কথা ভেবে যে প্রস্তুতিটা নিচ্ছি, সেটার জন্য কিছু সংখ্যক ক্রিকেটারকে দেখতে হতো’-আরও যোগ করেন প্রধান নির্বাচক।

বাংলাদেশ দল:
সাকিব আল হাসান, লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন ও জাকের আলী অনিক।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়