ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

‘ফুটবল নিয়ে পজিটিভ ধারণা ফেরানোর জন্য কাজ করবো’

সাইফুল ইসলাম রিয়াদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৪, ১৭ এপ্রিল ২০২৩   আপডেট: ২২:৫৫, ১৭ এপ্রিল ২০২৩
‘ফুটবল নিয়ে পজিটিভ ধারণা ফেরানোর জন্য কাজ করবো’

ফুটবল মাঠে সাফল্য নেই দীর্ঘ সময় ধরে, ফিফা র্যাংকিংয়ে অবস্থান তলানিতে। তার মধ্যে এলো আর্থিক অনিয়ম নিয়ে ফিফা কতৃক নিষেধাজ্ঞার খড়্গ। অনিয়মের বেড়াজালে আটকে ছিলেন খোদ সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। তার দুই বছরের নিষেধাজ্ঞার সঙ্গে ১২ লাখ টাকার জরিমানা আলোড়ন তুলে দেশের ক্রীড়া জগতে।

সোহাগ এখন অতীত, বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) পেয়েছে নতুন সাধারণ সম্পাদক। সভাপতি কাজী সালাউদ্দিনের ব্যক্তিগত সহকারী ও বাফুফের প্রটোকল ম্যানেজার ইমরান হোসেন তুষারের কাঁধে পড়েছে দায়িত্বের ভার। ২০১৬ সাল থেকে সালাউদ্দিনের সহচর্যে থাকা ইমরানের জন্য নতুন দায়িত্ব কঠিন চ্যালেঞ্জও বটে। তবে সবাইকে সঙ্গে নিয়ে সেই চ্যালেঞ্জ কাটিয়ে ফুটবল নিয়ে দেশের মানুষের পজিটিভ ধারণা ফিরিয়ে আনতে চান ইমরান।

সোমবার সন্ধ্যায় বাফুফে ভবনে জরুরি সভার পর ইমরানকে তিন মাস থেকে সর্বোচ্চ ছয় মাসের জন্য ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব দেওয়া হয়। রাতে বাসায় ফিরতে ফিরতে রাইজিংবিডির সঙ্গে নতুন দায়িত্ব নিয়ে কথা বলেছেন ইমরান। পাঠকদের জন্য চুম্বক অংশ তুলে ধরা হলো।

সভাপতির পিএস থেকে এখন জিএস। নতুন দায়িত্বে কিভাবে দেখছেন? 

ইমরান: সম্মানিত সভাপতি মহোদয় এই কঠিন সময়ে কাটয়ে তোলার জন্য যোগ্য মনে করেছেন। আমি এই সিদ্ধান্তকে সম্মান করি। আমি চেষ্টা করবো কিভাবে এই চ্যালেঞ্জিং সময়টাকে কিভাবে কাটিয়ে তোলা যায়। আশা করি গণমাধ্যমসহ সবার সহোযোগিতায় এটা করতে পারবো। 

ফুটবল নিয়ে মানুষের পজিটিভ ধারণা নেই। আপনার লক্ষ্য কি থাকবে?  

ইমরান: ফুটবলের আগের অবস্থান ফিরিয়ে আনার চেষ্টা করবো। বর্তমান সময়ে সবাই নেগেটিভ ভাবছে। আমি চেষ্টা করবো সবাঃর মাঝে পজিটিভ ধারণা নিয়ে আসার জন্য। পজিটিভিটি নিয়ে আসা আমার উদ্দেশ্য।

এই কাজ কতটা চ্যালেঞ্জিং? 

ইমরান: আসলে সবার সহোযোগিতা পেলে চ্যালেঞ্জটা কম। যদি সবাঃর কাছ থেকে পজিটিভ সাড়া না পেতাম তাহলে এই দায়িত্ব আমি নিতাম না। ফেডারেশন, ক্লাবসহ সবার থেকে পজিটিভ সাড়া পেয়েছি বলেই আমি দায়িত্বটা নিয়েছি। সঙ্গে গণমাধ্যমের সহোযোগিতা পেলে সুন্দরভাবে করতে পারবো। 

এখন আপনি ভারপ্রাপ্ত। যদি লম্বা সময়ের জন্য দায়িত্ব পান? 

ইমরান: সময় বলে দেবে। যে সময়টা দায়িত্ব পেয়েছি আমি ভালোভাবে কাজ করতে চাই। আমার কাজের উপর নির্ভর করবে সব। না পারলে তখন আপনারাই বলে দেবেন। আর ভালো কাজ করলে ফেডারেশন যদি মনে করে তখন দেখা যাবে। 

ব্যস্ততার মধ্যে সময় দেওয়ার জন্য ধন্যবাদ...

ইমরান: আপনাকেও ধন্যবাদ। এই কাজের জন্য গণমাধ্যমের সহোযোগিতা সবসময় চাই। 

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়