ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সেস্টোবল বিশ্বকাপে চতুর্থ হলো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৫, ২৫ মে ২০২৩  
সেস্টোবল বিশ্বকাপে চতুর্থ হলো বাংলাদেশ

ওয়ালটন স্মার্ট ফ্রিজের পৃষ্ঠপোষকতায় ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিত ‘সেস্টোবল বিশ্বকাপে’ অংশ নিয়ে চতুর্থ হয়ছে বাংলাদেশ জাতীয় পুরুষ সেস্টোবল দল। নারী এবং পুরুষ উভয় বিভাগেই চ্যাম্পিয়ন হয়েছে সেস্টোবলের জনক আর্জেন্টিনা।

সেমিফাইনালে আর্জেন্টিনার কাছে ৩০-১৮ পয়েন্টে হেরেছিল বাংলাদেশ। এরপর স্থান নির্ধারণী ম্যাচে ভুটানের সাথে লড়াই করে ১৮-১২ পয়েন্টে হেরে চতুর্থ হয় লাল-সবুজের জার্সিধারীরা।

বাংলাদেশ দলের পারফরম্যান্সের প্রশংসা করেছেন ইন্ডিয়ান সেস্টোবল ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. আকিব, ‘বাংলাদেশ ভালো পারফরম্যান্স করেছে। সেমিফাইনাল খেলেছে। সেমিফাইনালে চ্যাম্পিয়ন আর্জেন্টিনার কাছে হেরেছে। পরে স্থান নির্ধারণী ম্যাচে ভুটানের কাছে হেরে চতুর্থ হয়েছে। বাংলাদেশের র্যাংকিং এখন চার। সেস্টোবলে বাংলাদেশের অনেক ভালো সম্ভাবনা রয়েছে। ভালো পৃষ্ঠপোষকতা ও সহযোগিতা পেলে বৈশ্বিক মঞ্চে তারা আরও ভালো করতে পারবে বলেই আমাদের বিশ্বাস।’

বাংলাদেশ সেস্টোবল দলকে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ-পিএলসির পৃষ্ঠপোষকতা করার বিষয়টির ভূয়সী প্রশংসা করেছেন তিনি, ‘এটা সত্যিই দারুণ ব্যাপার। এই ধরনের পৃষ্ঠপোষকতা সেস্টোবলের উন্নতিতে দারুণ অবদান রাখে। সেটা যেমন জাতীয়ভাবে তেমনি আন্তর্জাতিকভাবেও।’

বিশ্বের ১২টি দল নিয়ে ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হয় ‘সেস্টোবল বিশ্বকাপ’। ২১ মে থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতা চলে ২৫ মে পর্যন্ত।

বিশ্বকাপে ভারত, বাংলাদেশ, আর্জেন্টিনা, মালয়েশিয়া, থাইল্যান্ড, কেনিয়া, ফ্রান্স, জিম্বাবুয়ে, নেপাল, শ্রীলঙ্কা, ভুটান ও ইন্দোনেশিয়া অংশ নিয়েছিল। ১২টি দলকে বিভিন্ন গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

গেল মার্চে ভারতে অনুষ্ঠিত সাউথ এশিয়ান সেস্টোবল প্রতিযোগিতায় বাংলাদেশ নারী দল চ্যাম্পিয়ন ও পুরুষ দল রানার্স-আপ হয়ে সরাসরি এই বিশ্বকাপে অংশ নেওয়ার সুযোগ পায়।

সেস্টোবল বিশ্বকাপে টুর্নামেন্টে বাংলাদেশ দলের ইভেন্ট পার্টনার হিসেবে ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে ছিল রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়